Search
Close this search box.

চোটে থাকা তামিমের আফগান সিরিজে খেলা নিয়ে শঙ্কা

চোটে থাকা তামিমের আফগান সিরিজে খেলা নিয়ে শঙ্কা

স্পোর্টস রিপোর্টার – সিরিজ আসলেই চোটে পড়ে যান বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। চোটের সাথে তামিম ইকবালের বন্ধুত্ব সময়ের সাথে সাথে যেন আরো গাড় হচ্ছে। এবারো তার ব্যতিক্রম হলো না। আফগানিস্তান সিরিজের আগে আবারো আলোচনায় তামিম ইকবাল ও তার চোট। চোটে থাকা তামিমের আফগান সিরিজে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

বিষয়টি এখন বাংলাদেশের জন্য বড় শঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে। প্রতিটি সিরিজ শুরুর আগ মুহূর্তে আলাদাভাবে ভাবতে হচ্ছে তামিম ইকবালকে নিয়ে। বিকল্প পরিকল্পনাও রাখতে হচ্ছে শুধু তার জন্য।
আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগেও ঘটতে যাচ্ছে একই ঘটনা। আর মাত্র দু’দিন পর মাঠে গড়াবে সিরিজের একমাত্র টেস্ট, এমন সময় শোনা গেল চোটে পড়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ক। পুরনো কোমরের চোট আবারো নাড়াচাড়া দিয়ে উঠেছে।

রবিবার যদিও মিরপুরে দলের সাথে যোগ দিয়েছেন তামিম, তবে দেখেই বুঝা যাচ্ছে স্বাভাবিক নেই তিনি। অস্বস্তি নিয়েই চালিয়ে যাচ্ছেন অনুশীলন। এমনকি অনুশীলনের মাঝে বার বার ব্যাথায় কুঁচকে উঠছেন, হারিয়েছেন মেজাজও। যা বাংলাদেশ ক্রিকেটের জন্য নিশ্চয়ই শোভনীয় কিছু নয়।

তামিম প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘এখনো কিছুটা সময় আছে হাতে, হয়ত ব্যথা কমেও যেতে পারে। আর অনুশীলন না করলে তো চোট সম্পর্কে ধারণা পাওয়া যাবে না। তাই অস্বস্তি নিয়ে অনুশীলন করার মাধ্যমে তাকে পর্যবেক্ষণ করা হচ্ছে।’

চোটের কারণে গত এক বছরে কেবল মাত্র একটি টেস্ট খেলতে পেরেছেন তামিম। আর গত পাঁচ বছরে বাংলাদেশের শেষ ৩৩ টেস্টের মাত্র ১৮টিতে ছিলেন তামিম! খেলা হয়নি ১৫টি টেস্টে!

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ