Search
Close this search box.

ব্যাটিংয়ে তামিম, বোলিংয়ে এবাদতের ঝলক

ব্যাটিংয়ে তামিম, বোলিংয়ে এবাদতের ঝলক

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়েস্ট ইন্ডিস সফরে গিয়ে তিনদিনের প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল ও বোলিংয়ে পেসার এবাদত হোসেন ঝলক দেখিয়েছেন। তামিম ২৮৭ বলে ২১ চার ও ১ ছক্কায় অপরাজিত ১৬২ রান করেছেন। আর বল হাতে এবাদত ৩ উইকেট শিকার করেছেন। ব্যাটিংয়ে শুরুটা করেছেন তামিম। বোলিংয়ে শুরুটা করেছেন এবাদত। ম্যাচের দ্বিতীয় দিন শেষে দুইজনই দ্যুতি ছড়িয়েছেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে ম্যাচটি ড্র’র দিকেই এগিয়ে যাচ্ছে। দ্বিতীয় দিন শেষে ১০৯ রানে এগিয়েও রয়েছে বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে সেঞ্চুরিয়ান তামিম ও নাজমুল হোসেন শান্ত (৫৪) ছাড়া আর কেউই ভালো করতে পারেননি। প্রথমদিনে তামিমের অপরাজিত ১৪০ রান ও শান্তর হাফসেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিন দল যখন ৩১০ রানে যায়, তখন ইনিংস ঘোষনা করে দেওয়া হয়। তামিম ততক্ষনে ১৬২ রানে চলে যান। আরও একটি উইকেট হারায় বাংলাদেশ।

এরপর স্বাগতিকরা ব্যাটিংয়ে নামে। ৪ উইকেট হারিয়ে ২০১ রান করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশ। দুই ওপেনার তেজনারায়ন চন্দরপল ও জেরেমি সলোজানো মিলে শুরুতে ভোগান। দুইজন মিলে ১০৯ রানের জুটি গড়েন। তবে এরপরই উইকেট পড়া শুরু হয়। ৫৯ রান করা চন্দরপলের উইকেটটি পেসার রেজাউর রহমান রাজা শিকার করে নেন। এরপর স্বাগতিক দলের আরও ৩টি উইকেট টপাটপ পড়ে। তা শিকার করেন পেসার এবাদত হোসেন। ১৬৭ রানের মধ্যে ৪ উইকেট হারায় স্বাগতিকরা। স্বাগতিক ইনিংসের ওপেনার সলোজানো সবচেয়ে বেশি ৮৩ রান করেন। তিনি অপরাজিতও আছেন। সলোজানোর সাথে অপরাজিত থেকে ব্যাটিং করছেন ক্যারিয়াহ (২১*)।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয়দিন শেষে):
বাংলাদেশ প্রথম ইনিংস : ৩১০/৭; ইনিংস ঘোষনা; ৯৭ ওভার; তামিম ১৬২*, মোসাদ্দেক ১৯ ও প্রথমদিন শেষে ২৭৪/৬; ৮২.৫ ওভার; তামিম ১৪০*, জয় ০, শান্ত ৫৪, মুমিনুল ০, লিটন ৪, ইয়াসির আহত অবসর ১১, সোহান ৩৫, মিরাজ ৬, মোসাদ্দেক ৬*; লুইস ২/৪৪।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশ : ২০১/৪; ৬৬ ওভার; চন্দরপল ৫৯, সলোজানো ৮৩*, ইমলাক ২৭, এথেনাজে ০, চেইস ৬, ক্যারিয়াহ ২১*; এবাদত ৩/৫১, রাজা ১/৪৭।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ