Search
Close this search box.

ইতিহাস গড়লেন বুমরাহ

ইতিহাস গড়লেন বুমরাহ

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা করোনায় আক্রান্ত। খেলার মতো ফিট নন। তাই ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলছেন না। তার পরিবর্তে পেসার জাসপ্রিত বুমরাহ অধিনায়কের দায়িত্ব পেয়েছেন। প্রথমবার এ দায়িত্ব পেয়েই ইতিহাস গড়েছেন বুমরাহ। ভারত ক্রিকেটে প্রথমবার কোন স্প্যাশালিস্ট পেসার দলকে টেস্টে নেতৃত্ব দিলেন।

আইসোলেশনে থাকা রোহিত শর্মা, ইনজুরির জন্য সহ-অধিনায়ক লোকেশ রাহুল না থাকাতেই বুমরাহ নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে যান। বিরাট কোহলির কথাও উঠে আসছিল। কিন্তু ভারত ক্রিকেট বোর্ড বুমরাহ’র দিকে এগিয়েছে। স্প্যাশালিস্ট পেসার হিসেবে ভারতকে এর আগে টেস্টে নেতৃত্ব দেননি কেউই। পেসার হিসেবে এর আগে ভারতকে নেতৃত্ব দিয়েছেন পেস অলরাউন্ডার কপিল দেব (৩৪ টেস্ট), লালা অমরনাথ (১৫ টেস্ট), বিজয় হাজারে (১৪ টেস্ট) ও গুলাব্রাই রামচাঁদ (৫ টেস্ট)। কেউই স্প্যাশালিস্ট পেসার ছিলেন না।

এজবাস্টনে বুমরাহ টেস্টে টস করতে নামতেই এ বছর ভারতকে টেস্টে চতুর্থ ক্রিকেটার নেতৃত্ব দিলো। গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে ভারতের টেস্ট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। এরপর দায়িত্ব দেওয়া হয় রোহিত শর্মাকে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ