Search
Close this search box.

আওয়ামী লীগের দুর্নীতিতে জ্বালানি খাতের সর্বনাশ : মির্জা ফখরুল

এবার বিভাগীয় গণসমাবেশের ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের দুর্নীতিতে জ্বালানি খাতের সর্বনাশ হয়ে গেছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন ফখরুল।

শুক্রবার লোডশেডিং ও জ্বালানি খাতে সরকারের অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপি ঢাকা মহানগর উত্তর আয়োজিত রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল।

তিনি বলেন, হাতিরঝিলে আতশবাজি ফুটিয়ে দেশ শতভাগ বিদ্যুতায়িত বলে ঘোষণা দিয়েছেন ক্ষমতাসীন সরকারের লোকজন। এখন আমার প্রশ্ন হলো, তাহলে এত লোডশেডিং কেন? ‘দেশে বিদ্যুতের ঘাটতি নেই’— আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে এমন দাবির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেছেন, গতকাল ওবায়দুল কাদের বলেছেন— বিদ্যুৎ ও জ্বালানির কোনো ঘাটতি নেই। ঘাটতি নেই তা হলে লোডশেডিং কেন?

এখন একটাই দাবি, এই মুহূর্তে পদত্যাগ করুন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, পত্রিকায় এসেছে, ২০২১ দেশে সালে বিদ্যুৎ খাতে লোকসান হয়েছে ২৮ হাজার কোটি টাকা। এ ছাড়া কোনো টেন্ডার না করে বিদ্যুৎ আমদানির জন্য কুইক রেন্টাল পাওয়ার প্লান্ট করা হয়েছিল। এর মাধ্যমে হাজার কোটি টাকা লুটে নেওয়া হয়েছে। 

বিএনপি মহাসচিব বলেন, এখন শহরে প্রতিদিন ২/৩ ঘণ্টা করে বিদ্যুৎ যায়। গ্রামে বোরো মৌসুমে সবচেয়ে বেশি বিদ্যুতের প্রয়োজন। বর্তমানে গ্রামাঞ্চলে তা থাকে না। এতেই বোঝা যায়, বিদ্যুৎ উৎপাদনের নামে হাজার হাজার কোটি টাকা লুট করেছে এ সরকার। সেই অর্থ বিদেশে পাঠিয়েছে তারা।

মির্জা ফখরুল বলেন, সরকার একদিকে কর্ণফুলিতে টানেল করছে, অন্যদিকে দেশের মানুষের খাওয়ার টাকা নেই। এ সরকারকে আর সুযোগ দেয়া যাবে না। এ পরিস্থিতিতে বতর্মান সরকারের পদত্যাগ করা উচিত। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। তিনি বলেন এখন বিদ্যুৎ, এরপর জ্বালানি তেল। এরপর দেখবেন রিজার্ভ শেষ হচ্ছে, দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। তাই এখন একটাই দাবি, এই মুহূর্তে পদত্যাগ করুন। নতুন নির্বাচন কমিশনের অধীনে গ্রহণযোগ্য নির্বাচন দিয়ে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিন বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ