Search
Close this search box.

পর্যটক সেজে দালাল ধরলো ট্যুরিস্ট পুলিশ

স্টাফ রিপোর্টার \ ভোর বেলা কক্সবাজারে দূরপাল্লার বাসগুলো প্রবেশ করতে শুরু করে পরে। শুক্রবার পর্যটক ছদ্মবেশে এসব বাসে ওঠেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সদস্যরা। গাড়ি থেকে নামতেই পর্যটক ভেবে তাদের টানাহেঁচড়া শুরু করে পর্যটন জোনের দালাল চক্রের সদস্যরা। এ সময় ১৯ জন দালালকে আটক করে ট্যুরিস্ট পুলিশ। এসময় ১৪টি অটোরিক্সা জব্দ করা হয়েছে ।

আটকৃতরা হলোঃ- জাফর আলম (৩৮), মো. আব্দুলাহ (১৮), ইসমাইল (২৪), ইব্রাহিম (৩৭), নুর আলম (২৬), চাঁদ মিয়া (১৯), নজু আলম (৩৫), রুবেল (২৬), জুয়েল মিয়া (৩২), সাদেকুর (২৬), সৈয়দ নুর (৩০), সাহিদ (২৬), হেলাল উদ্দিন (৪০), সাগর (২৩), গিয়াস উদ্দিন (৩৩), সৈয়দ আলম (৩৬), মো. হোসেন (৪৭), রবিউল হাসান (২০) ও ইমরান (২১)।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ সূত্র জানা যায়, দীর্ঘদিন ধরে অটোরিকশা চালকের বেশ ধরে একটি চক্র পর্যটকদের হয়রানি করে আসছে। তারা পর্যটকদের অল্প ভাড়ায় ভালো হোটেলে নিয়ে যাওয়ার কথা বলে মৌখিক চুক্তি করা হোটেলে নিয়ে যেত। পরে অতিরিক্ত ভাড়া আদায়সহ ব্ল্যাকমেল করত। পর্যটকদের মালামাল ছিনতাই, ইভটিজিং এমনকী ধর্ষণের মতো ঘটনার সঙ্গেও তারা জড়িত। এই চক্রের কিছু সদস্য পর্যটকদের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি তুলে টাকা হাতিয়ে নিত।

এসকল ঘটনার অনুসন্ধান করতেই অভিযানের পরিকল্পনা করে ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার ইউনিট।  পরিকল্পনামাফিক পর্যটক ছদ্মবেশে বাসে উঠে দালালদের আটক করা হয়।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম বলেন, আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পর্যটকদের হয়রানি করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ