Search
Close this search box.
ভারতকে কোন অনুরোধ করা হয়নি

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ব্যক্তিগত, ভারতকে অনুরোধ করেনি আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

আ. লীগ সম্পর্কে মিথ্যা খবর দেয়া থেকে বিরত থাকুন - ও. কাদের

স্টাফ রিপোর্টার : আমি দেশটিতে (ভারতে) গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমন কথা বলার পরই সবাই যেন চটেছেন। আর তাই তো বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে ভারতকে কোনো অনুরোধ করা হয়নি বলে জানিয়েছেন। শুক্রবার রাজধানীর পলাশীতে জন্মাষ্টমীর এক অনুষ্টানে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনকে অহেতুক কথা না বলার পরামর্শও দিয়েছেন দলের সাধারণ সম্পাদক। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের জেএম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্র্রদায়িক একটা দেশ হবে। শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা করতে অনুরোধ করেছি। এর পরিপ্রেক্ষিতেই ওবায়দুল কাদের এমন কথা বলেছেন।

সাম্প্রতিক সময়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকিয়ে থাকা ও আসার জন্য ভারতকে কখনো অনুরোধ করেনি, শেখ হাসিনার পক্ষ থেকে কাউকে দায়িত্ব দেয়া হয়নি। এটি কারও ব্যক্তিগত অভিমত হতে পারে। তিনি বলেন, ভারতে সঙ্গে বাংলাদেশ কোন বৈরি সম্পর্ক চায় না। ভারতের সঙ্গে বৈরিতা করে দেশের ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, হাসিনার সরকার ক্ষমতায় আসার পর কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কোন সাম্প্রদায়িক হামলা হয়নি। যারা হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করেছে তারা দুর্বৃত্ত।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ