Search
Close this search box.

অর্থনীতির বড় চ্যালেঞ্জ হবে জ্বালানি: সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার ॥ আমাদের দেশের অর্থনীতিতে সমস্যা থাকলেও অর্থনীতির জন্য জ্বালানি বড় চ্যালেঞ্জ হবে আগামী ৬ মাসে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তবে তিনি জানান, চ্যালেঞ্জ মোকাবিলা করতে সরকার পরিকল্পনামতো কাজ করছে।

শনিবার  রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সম্মেলন কক্ষে মিট দ্য ওকাবে এ কথা বলেন সালমান এফ রহমান। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশে কর্মরত বিদেশি সাংবাদিকদের সংগঠন ওভারসিজ করেসপনডেন্ট অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ওকাব)।

সকলের সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে পারস্পরিক যোগাযোগ জরুরি উল্লেখ করে তিনি বলেন, রাশিয়ার কাছ থেকে জ্বালানি তেল কেনা নিয়ে আলোচনা চলছে। তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রধানমন্ত্রী ৫ সেপ্টেম্বর ভারতে যাচ্ছেন। উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল রাশিয়া যাবে শিগগিরই। এসব আলোচনায় সমাধান আসবে বলে আশা করছি।

প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান আরও বলেন, বাংলাদেশে বিদেশি বিনিয়োগ মোটেও কমেনি। বরং এদেশে বিনিয়োগে অনেকে আগ্রহ প্রকাশ করছে।

জ্বালানি সমস্যা সমাধানে সরকারি উদ্যোগের বিষয়ে তিনি বলেন, সারা বিশ্বে এলএনজির দাম বেড়েছে, তার প্রভাব পড়েছে বাংলাদেশেও। তবে শিগগিরই এলএনজির দাম কমে আসবে বলে আমরা আশা করি। সেটি নাহলে সংকট আরও বাড়বে। এ ক্ষেত্রে বিদেশ থেকে এলএনজি আমদানি করে দেশের নিজস্ব গ্যাসের সঙ্গে যোগ করে ব্যবহার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ