Search
Close this search box.

আফগানিস্তান ও দ. আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

আফগানিস্তান ও দ. আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার – অস্ট্রেলিয়ায় ১৬ অক্টোবর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৩ নভেম্বর শেষ হবে। এ বিশ্বকাপের আগে অংশ নেয়া সব দলই প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ দলের প্রস্তুতি ম্যাচের সূচি চূড়ান্ত করেছে আইসিসি। আসন্ন প্রতিযোগিতায় বাংলাদেশ সরাসরি সুপার টুয়েলভে অংশ নেবে। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুটি ম্যাচই স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় খেলবে বাংলাদেশ।

সুপার টুয়েলভ নিশ্চিত করা দলগুলো ১৭ ও ১৯ অক্টোবর প্রস্তুতি ম্যাচ খেলবে। আর প্রথম রাউন্ডের দলগুলো প্রস্তুতি ম্যাচ খেলবে ১০ থেকে ১৩ অক্টোবর। বিশ্বকাপে প্রথম রাউন্ডের খেলা শুরু হবে ১৬ অক্টোবর। শেষ হবে ২১ অক্টোবর। এরপর সুপার টুয়েলভের খেলা ২২ অক্টোবর শুরু হবে।

প্রথম প্রস্তুতি ম্যাচ হবে ১০ অক্টোবর জাংশন ওভালে ওয়েস্ট ইন্ডিজ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে। একই দিন স্কটল্যান্ড ও নেদারল্যান্ড একই ভেন্যুতে খেলবে এবং ওই দিনই শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের ম্যাচ হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। পরের দিন নামিবিয়া ও আয়ারল্যান্ড মুখোমুখি হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। ১২ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ একই ভেন্যুতে খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। ১৩ অক্টোবর জাংশন ওভালে জিম্বাবুয়ে ও নামিবিয়া, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড একে অন্যের সঙ্গে লড়বে। একই দিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে স্কটল্যান্ড ও আমিরাতের খেলা দিয়ে শেষ হবে প্রথম রাউন্ডের সব দলের প্রস্তুতি ম্যাচ।

বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ১৭ অক্টোবর প্রস্তুতি শুরু করবে গ্যাবায় ভারতের বিপক্ষে। অ্যালান বোর্ডার ফিল্ডে ওই দিনই নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা খেলবে। গ্যাবায় ইংল্যান্ডের প্রতিপক্ষ পাকিস্তান। বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ১৯ অক্টোবর আফগানিস্তান ও পাকিস্তান মুখোমুখি হবে গ্যাবায়। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা যখন অ্যালান বোর্ডার ফিল্ডে খেলবে, তখন গ্যাবায় ভারতের সঙ্গে ঘাম ঝরাবে নিউ জিল্যান্ড। প্রস্তুতি ম্যাচগুলোতে থাকবে না কোনও দর্শক। অবশ্য গ্যাবায় চার প্রস্তুতি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে আইসিসির গ্লোবাল ব্রডকাস্টার পার্টনার স্টার স্পোর্টস।

ভিক্টোরিয়ায় শ্রীলঙ্কা ও নামিবিয়ার ম্যাচ দিয়ে ১৬ অক্টোবর মূল পর্ব শুরু হবে। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, প্রতিপক্ষ প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল, যেখানে আছে নেদারল্যান্ডস, নামিবিয়া, শ্রীলঙ্কা ও আমিরাত। এদিকে বিশ্বকাপের আগে অ্যাডিলেডে বাংলাদেশ দলের ১০ দিনের ক্যাম্প করার পরিকল্পনা করেছিল বিসিবি। কিন্তু সেটি আর হচ্ছে না। সরাসরি নিউ জিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলেই বিশ্বকাপে অংশ নেবে তারা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ