Search
Close this search box.

জাপা থেকে অব্যাহতি পাওয়া রাঙ্গা বললেন, জিএম কাদেরের রংপুরে যাওয়া কঠিন হবে

জাপা থেকে অব্যাহতি পাওয়া রাঙ্গা বললেন, জিএম কাদেরের রংপুরে যাওয়া কঠিন হবে

স্টাফ রিপোর্টার – জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার জাপার যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরপরই ক্ষেপে গিয়ে রাঙ্গা বলেছেন, জিএম কাদেরের রংপুরে যাওয়া কঠিন হবে।

রাঙ্গাকে অব্যাহতি দেয়া নিয়ে মাহমুদ আলম বলেন, জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের দলীয় গঠনতন্ত্র প্রদত্ত ক্ষমতাবলে পার্টির প্রেসিডিয়াম সদস্যসহ সকল পদ-পদবি থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি প্রদান করেছেন।

জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলওয়ার জালালী জানান, রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে কী কারণে তা করা হয়েছে আমি বলতে পারছি না। এটা চেয়ারম্যানের সিদ্ধান্ত। ইতিমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে।
পরিবহন মালিক সমিতির নেতা রাঙ্গা বর্তমানে রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী ছিলেন। জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ জীবিত থাকাকালে ২০১৮ সালে তাকে দলের মহাসচিব করেছিলেন।

দলের প্রেসিডিয়াম সদস্যসহ সকল পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়াকে গঠনতন্ত্রবিরোধী ও অনৈতিক বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ রাঙ্গা। তিনি বলেন, জিএম কাদের সাহেবের রংপুর যাওয়া এখন কঠিন হয়ে যাবে। বুধবার বিকেলে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, বিনা নোটিশে জিএম কাদের আমাকে অব্যাহতি দিয়ে স্বেচ্ছাচারিতা করেছেন।

রাঙ্গা বলেন, জিএম কাদের দলের গঠনতন্ত্র মানছেন না। যা ইচ্ছা তাই করে যাচ্ছেন। দলের প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে এসব অপকর্মের বিষয়ে আমার ব্যক্তিগত মতামত থাকতেই পারে। সংসদের বিরোধী দলীয় নেতাকে সরাতে কোনও এজেন্ডা ছাড়াই জাপা চেয়ারম্যান জিএম কাদের যেভাবে আমাকে চিঠি দিতে বাধ্য করেছেন, আমি সেই অগঠনতান্ত্রিক কার্যকলাপ তুলে ধরেছি। এ বিষয়ে আমার মতামত তুলে ধরেছি। এটা বলার রাইট আমার আছে।
তিনি বলেন, দলের প্রেসিডিয়ামের কোনও সম্মতি ও বিনা নোটিশে জিএম কাদের আমাকে অব্যাহতি দিয়েছেন। তিনি আমাকে কী অব্যাহতি দেবেন, তাকে (জিএম কাদের) দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অনেকবারই দল থেকে বহিষ্কার করেছেন।

রাঙ্গা বলেন, আমাকে কোনও কারণ ছাড়া দল থেকে বহিষ্কার করার কারণে দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। জিএম কাদের সাহেবের রংপুর যাওয়া এখন কঠিন হয়ে যাবে। নেতাকর্মীরা তাকে রংপুর ঢুকতে দেবে না। লালমনিরহাট যদি তাকে যেতেই হয় তাহলে হেলিকপ্টারে যেতে হবে। তিনি এ বিষয়ে কয়দিন পর আরও বিস্তারিত বলবেন বলে জানান।

জানা গেছে, বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি বিরোধী দলীয় নেতার পদ থেকে বেগম রওশন এরশাদের বদলে জাপা চেয়ারম্যানকে করা সংক্রান্ত চিঠির বিষয়ে জিএম কাদেরের সমালোচনা করেন। তারই জের ধরে বুধবার বিকেলে জাপা চেয়ারম্যান রাঙ্গাকে দলের পদ-পদবি থেকে অব্যাহতি দেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ