Search
Close this search box.
বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু ‘বাংলা ওয়াশ’ ত্রিদেশিয় সিরিজ

দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার – টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশিয় সিরিজ খেলবে বাংলাদেশ। শুক্রবার সকাল ৮ টায় ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে লড়াই করতে নামবে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডে ত্রিদেশিয় সিরিজ শুরু হবে। পাকিস্তানের বিপক্ষে লড়াই করতে নামার আগের দিন বৃহস্পতিবার নিজ দলের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এর আগে ওয়েস্ট ইন্ডিজে সিপিএল শেষে গত ৪ অক্টোবরই নিউজিল্যান্ডে পৌঁছানোর কথা ছিল এই তারকার। তবে ভিসা জটিলতায় সময়মতো আসতে পারেননি। এ নিয়ে মিরাজ বলেন, সাকিব ভাই আমাদের সাথে যোগ দিয়েছেন। আমাদের টিমের জন্য এটা বড় একটা অ্যাডভান্টেজ। গত সিরিজে সাকিব ভাই ছিলেন না। এখন যেহেতু উনি এসেছেন, আমাদের দলটা পরিপূর্ণ হয়েছে। আমরা একসঙ্গে অনুশীলন করে মাঠে নামতে পারব।

এরআগে সিরিজের জন্য আনুষ্ঠানিক ফটোসেশন কিংবা ট্রফি উন্মোচন কোনটিতেই থাকতে পারেননি সাকিব। সিপিএল খেলতে থাকায় আনুষ্ঠানিক ফটোসেশনে থাকতে পারেননি। আর ভিসা জটিলতায় সময় মতো নিউজিল্যান্ড পৌছাতে পারেননি। তাই ট্রফি উন্মোচনে যোগ দিতে পারেননি। এই সিরিজের অফিসিয়াল নাম রাখা হয়েছে ‘বাংলা ওয়াশ’। সিরিজের নাম ও লোগো বাংলায় লেখা থাকবে। এই সিরিজ বাংলাদেশ জিতলে তো ট্রফি নিজেদেরই থাকল। আর যদি পাকিস্তান বা নিউজিল্যান্ড জিতে, তাহলেও বাংলায় লেখা ট্রফিই সঙ্গে করে নিয়ে যাবে।

ত্রিদেশিয় সিরিজটি হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক সিরিজ। সিরিজে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে, ৯ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে, ১২ অক্টোবর আবার নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে। তিন দলের সিরিজে পয়েন্ট তালিকায় সেরা দুই দল খেলবে ফাইনাল। ১৪ অক্টোবর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই সিরিজের মোট সাতটি ম্যাচের সবগুলোই হবে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে। প্রত্যেক দলই একে অপরের বিপক্ষে খেলবে দুটি করে ম্যাচ।

এই সিরিজ শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে বাংলাদেশ। ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের আসল লড়াই শুরু হবে। ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ