Search
Close this search box.

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে লিটনের ইনজুরি নিয়ে ভাবনায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার – টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে রবিবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে বাংলাদেশের। গ্রুপ পর্বে এই ম্যাচটিই বাংলাদেশের শেষ ম্যাচ। ভারতের বিপক্ষে দুর্দান্ত খেলায় পাকিস্তানের বিপক্ষে জয়ের আশা করা হচ্ছে। কিন্তু ম্যাচটির আগে লিটন কুমার দাসের ইনজুরি নিয়ে ভাবনায় পড়ে গেছে বাংলাদেশ শিবির।

বিশ্বকাপে এখনও সেমিফাইনালে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশের। তবে শেষ চারে জায়গা পেতে হলে ভাগ্যের পাশাপাশি সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও জিততে হবে টাইগারদের।

তবে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে দলের সেরা ব্যাটসম্যান লিটন দাসকে ঘিরে দুঃসংবাদ ভেসে বেড়াচ্ছে বাংলাদেশ শিবিরে। ভারতের বিপক্ষে ম্যাচে ভেজা মাঠে দ্রুত রান নিতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন লিটন। গুরুতর কিছু না হলেও দলের সঙ্গে অনুশীলন করেননি এই ব্যাটসম্যান। সতর্কতার জন্য রয়েছেন বিশ্রামে।

যদিও এই ব্যাটসম্যান দ্রুত ফিট হবেন বলেই বিশ্বাস বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর। তিনি বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচে দৌড়ানোর সময় লিটন স্লিপ করেছে দুইবার। সে সময়েই ওর হ্যামস্ট্রিংয়ে টানটা লাগে। এটা বড় কোনো ইনজুরি নয়। ও হ্যামস্ট্রিংয়ে একটু ব্যথা অনুভব করছে। যদিও হাঁটাচলায় সমস্যা হচ্ছে না। আপাতত বিশ্রামে আছে। হাঁটাচলা করতে সমস্যা হচ্ছে না। আশা করি পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই ঠিক হয়ে যাবে।’

ভারতের বিপক্ষে ম্যাচে ওপেনার লিটন কুমার দাস যতক্ষন ব্যাটিংয়ে ছিলেন, ততক্ষন বাংলাদেশের জয়ের আশা ছিল। যেই বৃষ্টি এসে খেলা বন্ধ রাখার পর আবার শুরু হলো, ছন্দপতন হলো। লিটন আউট হয়ে গেলেন। বাংলাদেশও যেন জয়ের আশা থেকে ছিটকে পড়ল। শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারতের কাছে জিততে জিততে হেরে গেল বাংলাদেশ। আশা ছিল ভারতকে হারিয়ে অঘটন ঘটানোর। কিন্তু তা করা গেল না। জয়ের কাছে গিয়েও ভারতকে হারিয়ে অঘটন ঘটাতে পারল না বাংলাদেশ। এ্যাডিলেডে বৃষ্টি আইনে ৫ রানে হারে বাংলাদেশ।

ম্যাচটিতে ভারতকে কাঁপিয়ে দিয়েছিলেন লিটন। ২১ বলেই ৬ চার ও ৩ ছক্কায় হাফসেঞ্চুরি করে ফেলেন। ২৭ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬০ রান করে আউট হন লিটন। খেলায় রানের গতিতেও টান পড়ে যায়। বাংলাদেশও শেষ পর্যন্ত হেরে যায়। পাকিস্তানের বিপক্ষে যদি লিটন না থাকেন তাহলে বাংলাদেশ স্বাভাবিকভাবে দুর্বল হয়ে পড়বে। সবার আশা, এখন যেন লিটন সুস্থ হয়ে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারেন এবং বাংলাদেশের জয়ও যেন হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ