Search
Close this search box.

বিএসপিএ’র ৬০ বছর পূর্তি উপলক্ষে সেরা ১০ ক্রীড়াবিদের নাম ঘোষনা

বিএসপিএ’র ৬০ বছর পূর্তি উপলক্ষে সেরা ১০ ক্রীড়াবিদের নাম ঘোষনা

স্পোর্টস রিপোর্টার – দেশের ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সবচেয়ে প্রাচীন ও সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) এ বছর প্রতিষ্ঠার ৬০ বছর পূর্ন করেছে। করোনা পরবর্তী বৈশি^ক পরিস্থিতি এবং বছর জুড়ে খেলাধুলার ব্যস্ত সূচীর মধ্যেও বছরের শেষভাগে জমকালো আয়োজনে বিএসপিএ’র ৬০ বছর পূর্তি (হীরক জয়ন্তী) উৎসব পালন করবে।

মঙ্গলবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে হীরক জয়ন্তী উৎসব আয়োজনের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন বিএসপিএ সভাপতি সনৎ বাবলা। বিএসপিএ সাধারণ সম্পাদক মো: সামন হোসেনের পরিচালনায় সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন হীরক জয়ন্তী আয়োজক কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম।

বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সময়ে সেরা ১০ ক্রীড়াবিদ নির্বাচনের জন্য আট সদস্যের জুরি বোর্ড গঠন করা হয়েছিল দুই বছর আগেই। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের নিরিখে ১০৮ জন ক্রীড়াবিদকে প্রাথমিক বাছাই করা হয়। তাদের মধ্যে থেকে সাত ডিসিপ্লিনে ১০ জনের নাম চুড়ান্ত করা হয়। হীরক জয়ন্তী অনুষ্ঠানে তাদের ট্রফির পাশপাশি আর্থিক পুরস্কারও প্রদান করা হবে। বিএসপিএ’র এই আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে সঙ্গে আছে দেশের অন্যতম বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ।

নির্বাচিত ক্রীড়াদিরা হলেন – মোশাররফ হোসেন (বক্সিং), মোনেম মুন্না (ফুটবল), নিয়াজ মোরশেদ (দাবা), কাজী মোহাম্মদ সালাউদ্দিন (ফুটবল), সাকিব আল হাসান (ক্রিকেট), মাশরাফি বিন মর্তুজা (ক্রিকেট), আসিফ হোসেন খান (শুটিং), শাহ আলম (অ্যাথলেটিক্স), মোশাররফ হোসেন খান (সাঁতার) ও সিদ্দিকুর রহমান (গলফ)।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ