Search
Close this search box.

আ. লীগ সম্পর্কে মিথ্যা খবর দেয়া থেকে বিরত থাকুন – ও. কাদের

আ. লীগ সম্পর্কে মিথ্যা খবর দেয়া থেকে বিরত থাকুন - ও. কাদের

স্টাফ রিপোর্টার – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনারা আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যা খবর দেয়া থেকে বিরত থাকুন। মঙ্গলবার রাজধানীর বনানীতে বিআরটিএয়ের প্রধান কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯তম সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে কোনো সংঘর্ষ হয়নি বলে দাবি করে তিনি বলেন, যিনি মারা গেছেন তার সঙ্গে সম্মেলনের কোনো সম্পর্ক নেই। কতিপয় গণমাধ্যম এ নিয়ে ভুল সংবাদ প্রচার করছে। সুনামগঞ্জে দলীয় সম্মেলনে সংঘর্ষে একজনের মৃত্যুর সংবাদ পত্র-পত্রিকায় দেখলাম। এটা মিথ্যা সংবাদ, এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন। কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

সোমবার সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের বিবাদমান দুই পক্ষের সংঘর্ষে হয়। এতে ঢিলের আঘাতে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান (৩৫) নামে একজন মারা যান। আহত হন অর্ধ্বশত ব্যক্তি। সংঘর্ষ চলাকালে নিহত ব্যক্তি সম্মেলনের ধারে কাছেও ছিল না দাবি করে কাদের বলেন, সে বাড়িতে ছিল। বাড়ি থেকে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। সে সেখানে মারা গেছেন। এটাকে এখন বলা হচ্ছে আমাদের সম্মেলনে মারামারি হয়ে একজন মারা গেছেন। সে স্ট্রোকে মারা গেছেন। আপনারা খবর নিন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আমাদের একটা উপজেলা সম্মেলনকে কেন্দ্র করে ওখানে ছোটখাটো একটা ঘটনা ঘটেছিল। কিন্তু পরবর্তীতে সম্মেলন সুন্দরভাবে শেষ হয়েছিল। সম্মেলনের আশপাশে কোথাও এ ধরনের ঘটনা ঘটেনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সকালে পত্র-পত্রিকায় দেখলাম ১ জন মারা গেছে। মৃত্যু হওয়ার সুবাধে প্রথম পাতায় উঠে আসছে। সম্মেলনের আশপাশে কোথাও এধরনের ঘটনা ঘটেনি। আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলছি। এভাবে সম্মেলন নিয়ে নিউজ করা…।

তিনি বলেন, একটা ঘটনা ঘটেছে। একটা লোক দুবাই থাকে। সে দেশে এসেছে। সে নিজের বাড়িতে ছিল। বাড়ি ওখান থেকে অনেক দূরে। সম্মেলনে ঘটনা ঘটেছে দুপুর ১ টায়। তিনটা বাজে ওই ব্যক্তিকে তার পরিবার হাসপাতালে নিয়ে গেছে। সে স্ট্রোক করে মারা গেছে, এর সঙ্গে সম্মেলনের কোনো রিলেশন (সম্পর্ক) নেই। কোনোভাবেই সম্মেলনের সঙ্গে এ ঘটনা যুক্ত না।

সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, এভাবে যদি নিউজ করেন, পুরোপুরি অবহিত না হয়ে…। যদি কেউ মারা যায় সম্মেলনে সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে।
সম্প্রতি ছয়টি জেলা সম্মেলনে অংশ নেওয়ার কথা জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোথায় কোন সম্মেলনে আমাদের এ ধরনের গোলমাল হয়েছে? একটা জেলা সম্মেলন, কুমিল্লায় যেটা হয়েছে সেটা সম্মেলন থেকে অনেক দূরে। ওই চৌরাস্তার মোড়। তাওতো সেখানে মারামারিও হয়নি। কিছুই হয়নি। পটকা পাটকা ফুটাইছে। তাও সম্মেলন ভেন্যু থেকে দূরে। এগুলো আপনারা একটু খেয়াল রাখবেন।

বিরোধী দল বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত দিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, বিরোধী দল হলে চারদিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে হেঁটে আসতেছে। দেন এটা আপনাদের ইচ্ছা। আমাদের এগুলো বারণ নেই। এগুলো আপনাদের ব্যাপার। পত্রিকার পলিসির ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ। ইটস এ ফলস (মিথ্যা)। এটা ভুল। এখন আপনারা খবর নিতে পারেন কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

অনুষ্ঠানে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের এমপি শাজাহান খান, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ