Search
Close this search box.

ব্রাজিলকে বিদায় করে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

মিথুন আশরাফ – কাতার ফুটবল বিশ্বকাপে প্রথম কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে, বিদায় করে সেমিফাইনালে উঠে গেছে ক্রোয়েশিয়া। শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯ টায় শুরু হওয়া ম্যাচে ব্রাজিলকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে ক্রোয়েশিয়া। খেলায় ব্রাজিলের পক্ষে নেইমার গোল করেন। আর ক্রোয়েশিয়ার পক্ষে ব্রুনো পেটকোভিচ গোল করেন। টাইব্রেকারে ক্রোয়েশিয়া গোলরক্ষক লিভাকভিচ একটি বল আটকে দেন। আরেকটি গোল মিস করে ব্রাজিল। ক্রোয়েশিয়া ৪ টি গোলই করে।

প্রথমার্ধে দুই দলের কেউ গোল করতে পারেনি। আক্রমন পাল্টা আক্রমন চলে। তবে ক্রোয়েশিয়াই ব্রাজিলের ডিবক্সে বেশি আক্রমণ চালায়। দ্বিতীয়ার্ধেও কোন গোল হয়নি। খেলা অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায়। অতিরিক্ত সময়ের ১৫ মিনিটও শেষ হয়। বাড়তি যে মিনিট পাওয়া যায়, তাতেই গোল দেন নেইমার। ১০৬ মিনিটে গোলরক্ষককে কাটিয়ে অসাধারণ গোল দেন নেইমার (১-০)। ব্রাজিল এগিয়ে যায়।

 

 

 

ম্যাচের যখন ১১৭ মিনিট, তখন ব্রুনো পেটকোভিচ দুর্দান্ত গোল করে খেলায় সমতা আনেন (১-১)। খেলা টাইব্রেকারে গড়াচ্ছে, তা বোঝা হয়ে যায়। তাই হয়। অতিরিক্ত ৩০ মিনিটে ১-১ সমতায় খেলা শেষ হয়। শেষ দিকে ক্রোয়েশিয়া গোল করে দেয়।

 

 

টাইব্রেকারে প্রথম গোল ব্রাজিল মিস করে। ক্রোয়েশিয়া গোলরক্ষক লিভাকভিচ আটকিয়ে দেন। আরেকটি গোল মিস হয় ব্রাজিলের।

 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ