Search
Close this search box.

দেখতে দেখতে ১৫ বছর, তারেক আসবে কোন বছর? ও. কাদের

স্টাফ রিপোর্টার- সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সংসদ থেকে পদত্যাগ সিন্ধুর মাঝে বিন্দু। এতে সংসদ অচল হবে না। এই বুদ্ধি যারা দিয়েছেন তারা অচিরেই পস্তাবেন। বিএনপির একটি স্লোগানের অনুকরণে ওবায়দুল কাদের বলেন, ‘দেখতে দেখতে ১৫ বছর, তারেক আসবে কোন বছর?

তিনি আরও বলেন, পতন যখন শুরু হয় তখন মানুষ ইচ্ছার বাইরেও ভুল করে। বিএনপির সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্তও ভুল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এয়ারপোর্ট নাকি প্রস্তুত। তারেক রহমান আসবে। রাজনীতি করবে না, এই মুচলেকা দিয়ে রাতের আঁধারে বিদেশ চলে যায় তারেক রহমান। আর আসেনি।

রবিবার বিকেলে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

কোথা থেকে বিএনপির এত টাকা আসে, এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘কোন ব্যবসায়ী, কোন শিল্পপতি বিএনপিকে কত টাকা দিয়েছে, সব খবর আমরা জানি। সময়মতো জবাব দিতে হবে। সময় আসছে, কোন শিল্পপতি, কোন ব্যবসায়ী টাকা দিয়ে ওদের পিকনিক করাচ্ছে, ওদের দিয়ে, খিচুড়ি পার্টি।

ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখে নাকি সব উড়ে যাবে। বিএনপি ময়ূর সিংহাসন পেয়ে যাবে। হায়রে ক্ষমতা। ১০ তারিখ তো চলে গেল, দিন গড়িয়ে সূর্যাস্ত, সন্ধ্যা হয়ে গেল, কোথায় ময়ূর সিংহাসন? বেগম জিয়া যেখানে ছিলেন, সেখানেই আছেন।

খেলা হবে এই স্লোগান নিয়ে আলোচনা–সমালোচনার মধ্যে ওবায়দুল কাদের বলেন, এই স্লোগান জনগণ পছন্দ করেছে। তাই কে কী মনে করল, তাতে কিছু যায় আসে না। তিনি এই স্লোগান দিয়ে যাবেন। নেতা–কর্মীদের উদ্দেশে তিনি বলেন, খেলা হবে রাজনৈতিক অঙ্গণে, প্রস্তুত হয়ে যান। এ সময় নেতা–কর্মীরাও খেলা হবে স্লোগান দিতে থাকেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা গোলাম মহিউদ্দিনকে সভাপতি ও অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন ওবায়দুল কাদের।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ