Search
Close this search box.

অপহৃত চার বছরের শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-১০! গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার -ঢাকার কেরাণীগঞ্জ এলাকা থেকে অপহৃত ৪ বছরের শিশু’কে রাজধানীর চকবাজার থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) -১০। এসময় অপহরনের সাথে জড়িত ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব -১০ এর অধিনায়ক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৬শে ডিসেম্বর আনুমানিক সন্ধ্যা ৬ টায় গ্রেফতারকৃত মোঃ বিল্লাল হোসেন (২২) তার মামাত বোন ভিকটিম নুনিয়া ইসলাম (৪)’কে চকলেট কিনে দেওয়ার কথা বলে বাহিরে নিয়ে যায় এবং কিছুক্ষন পর তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে দেয়। অতঃপর বিল্লাল পূর্বপরিকল্পিতভাবে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে ভিকটিম’কে প্রথমে জিঞ্জিরা ফেরীঘাটে নিয়ে যায়। এরপর সে তার অপর দুই সহযোগী গ্রেফতারকৃত সাগর ও জুয়েল’কে খবর দেয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত সাগর এসে তাদের পূর্বপরিকল্পনা মোতাবেক ভিকটিমের বাবা মোঃ দেলোয়ার হোসেন’কে আনুমানিক ৭:৩০  রাস্তায় কুড়িয়ে পাওয়া একটি সিম ব্যবহার করে মোবাইল ফোনের মাধ্যমে তার মেয়েকে অপহরণের বিষয়ে জানায় এবং ভিকটিম’কে জীবিত ফেরত পাওয়ার জন্য পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

ভিকটিমের বাবা অপরহণকারীদের দাবিকৃত টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত সংবাদ প্রাপ্তির পর র‌্যাব অপহৃত ভিকটিম’কে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের লক্ষে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার  র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার থানাধীন সোয়ারীঘাট এলাকায় একটি অভিযান পরিচালনা করে ঢাকার কেরানীগঞ্জ হতে অপহৃত ভিকটিম নুনিয়া ইসলাম (৪)’কে উদ্ধার এবং ০৩ জন অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ বিল্লাল হোসেন (২২),  মোঃ সাগর (২২) ও  মোঃ জুয়েল (২২) । এসময় তাদের নিকট থেকে অপহরণ কাজে ব্যবহৃত সিম ও মোবাইলসহ ৩টি মোবাইল ফোন জব্দ করে র‌্যাব সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উক্ত অপহরণের সাথে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ