Search
Close this search box.

সরকারকে হটানোর জন্য অতিবাম-অতিডান একাকার- কাদের

স্টাফ রিপোর্টার-  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের নামে সংঘাত করে লাভ নেই। কমিশনের অধীনে নির্বাচন হবে। সরকার শুধু রুটিন ওয়ার্ক করবে। নির্বাচনে সরকারের কোনো ধরনের হস্তক্ষেপ থাকবে না। তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে ফেনী গার্লস ক্যাডেট কলেজ ক্যাম্পাসে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হটানোর জন্য অতিবাম-অতিডান মিলে মিশে একাকার হয়েছে।

বিএনপি তাদের পক্ষে কূটনীতিক, বিবৃতিদাতাদের মাঠে নামিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘বিবৃতিদাতারা হত্যাকাণ্ড, নির্যাতন, লুণ্ঠন, অর্থপাচার ও তারেক জিয়ার নষ্ট রাজনীতিকে সমর্থন করছেন। দূতাবাসে নালিশ করছে, কিন্তু জনগণ ছাড়া কেউ ক্ষমতায় বসাতে পারবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কূটনীতিকদের মাঠে নামিয়েছে বিএনপি। তারা মির্জা ফখরুলের মুক্তি চায়, তিনি নাকি অসুস্থ। তাঁর জন্য বিবৃতিজীবী, বুদ্ধিজীবীরা উদ্বিগ্ন। ১৫ আগস্ট, জাতীয় চার নেতা হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলা, শাহ এ এম এস কিবরিয়া ও আহসানউল্লাহ মাস্টার হত্যার সময় কী আপনারা বিবৃতি দিয়েছিলেন, উদ্বেগ জানিয়েছিলেন? আগুন–সন্ত্রাসের পক্ষে বিবৃতি দিচ্ছেন।

বিএনপির রাষ্ট্র মেরামতের রূপরেখা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাষ্ট্রকে ধ্বংস করেছে। গণতন্ত্রকে ধ্বংস করেছে। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শকে হত্যা করেছে। বিএনপি নষ্ট রাজনীতি করে। তারা রাষ্ট্রকে মেরামত নয়, ধ্বংস করতে পারে।

বিষোদ্‌গার ও মিথ্যাচার ছাড়া বিএনপির আর কিছু নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি জীবনেও মেগা প্রকল্প করতে পারেনি। পদ্মা সেতু, মেট্রোরেল হয়ে গেল, লজ্জায় বিএনপির মাথা হেঁট হয়ে যায়। পদ্মা সেতু দিয়ে তিন ঘণ্টায় খুলনায় যান সমাবেশ করতে, লজ্জা করে না? বিএনপির বুকে ব্যথা, আমরা পারলাম না, শেখ হাসিনা করে ফেলল।

ভোটের রাজনীতিতে হেরে বিএনপির নেতারা রেগে যাচ্ছেন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গোসসা করবেন না। আগামী জাতীয় নির্বাচনে জনগণ চতুর্থবারের মতো শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে। বিএনপি চেয়ে চেয়ে দেখবে, আর দীর্ঘশ্বাস ফেলবে। হতাশা ও দীর্ঘশ্বাস ছাড়া বিএনপির করার কিছু থাকবে না।

আগামী জাতীয় নির্বাচনকে ফাইনাল খেলা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘এই খেলা মানে মারামারি না, রাজনীতির খেলা। ফাইনাল খেলায় জনগণ বিএনপিকে লাল কার্ড দেখিয়ে বলবে, না, না, না, বিএনপিকে চাই না। দূতাবাসে নালিশ করে, কিন্তু জনগণ ছাড়া কেউ ক্ষমতায় বসাতে পারবে না। অনেক লাফালাফি, বাড়াবাড়ি করছে, ছেড়ে দেব না। আক্রান্ত হলে সমুচিত জবাব দেওয়া হবে।’

এসময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান হাসান, পুলিশ সুপার জাকির হাসান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ