Search
Close this search box.

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ : অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ

নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ : অস্ট্রেলিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার – নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। শুভ সূচনা করেছে। প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

বিশ্বকাপ শুরু হয়েছে শনিবার। প্রথম ম্যাচেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল লড়াই করে। টস জিতে আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া। ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৩০ রান করে। ক্লেয়ার মুরে ৫২, ইলা হেওয়ার্ড ৩৫ রান করে। বল হাতে দিশা বিশ্বাস ও মারুফা আক্তার ২টি করে উইকেট নেয়।

জবাব দিতে নেমে খুব সহজেই জিতে যায় বাংলাদেশ। দিলারা আক্তারের ৪০ ও সুমাইয়া আক্তারের অপরাজিত ৩১ রানে ৩ উইকেট হারিয়ে ১৮ ওভারে ১৩২ রান করে জিতে বাংলাদেশ। ১২ বল বাকি থাকতেই জয় তুলে নেয়। আফিয়া প্রত্যাশা ২৪ ও স্বর্না আক্তার অপরাজিত ২৩ রান করে। ৭১ রানে তৃতীয় উইকেট পড়ার পর সুমাইয়া ও স্বর্ণা মিলে যে জুটি গড়া শুরু করে ম্যাচ জিতিয়ে বের হয়। দুইজন মিলে চতুর্থ উইকেটে ৬১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে।

টি-টোয়েন্টি ফরমেটের এ বিশ^কাপ শেষ হবে ২৯ জানুয়ারি। ১৬ দল অংশ নিচ্ছে। ফাইনাল ম্যাচসহ মোট ৪১টি ম্যাচ হবে। বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ‘এ’ গ্রুপে আছে। বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও যুক্তরাষ্ট্র এই গ্রুপে আছে। চারটি গ্রুপে খেলা হচ্ছে। গ্রুপ পর্ব শেষে প্রতিটি গ্রুপের তিনটি করে দল উঠবে সুপার সিক্সে। সুপার সিক্সে দুটি গ্রুপে খেলা হবে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল উঠবে সেমিফাইনালে। ২৭ জানুয়ারি সেমিফাইনাল দুটি হবে। এরপর ২৯ জানুয়ারি হবে ফাইনাল ম্যাচ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ