Search
Close this search box.

ইমরান খান ৩৩ আসনে একাই প্রতিদ্বন্দ্বিতা করবেন

ইমরান খান ৩৩ আসনে একাই প্রতিদ্বন্দ্বিতা করবেন

আন্তর্জাতিক ডেস্ক – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান জাতীয় পরিষদের ৩৩টি আসনে একাই প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে ঘোষণা দিয়েছেন। পিটিআই সদস্যরা অ্যাসেমব্লি থেকে পদত্যাগ করার পর আসনগুলো শূন্য ঘোষণা করা হয়। ১৬ মার্চ এসব আসনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি জানান, পিটিআইয়ের কোর কমিটি ও সংসদীয় দলের যৌথ সভায় আগামী নির্বাচনে এসব শূন্য আসনে ইমরান খানকে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমোদন দেওয়া হয়েছে। এ সময় আসনগুলোর সাবেক সদস্যরা এসব আসনে ছায়া প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেবেন বলেও জানান এ পিটিআই নেতা।

এ সময় কোরেশি আরও জানান, সংবিধানের গুরুতর লঙ্ঘন, মৌলিক অধিকার স্থগিত করার পাশাপাশি ভঙ্গুর অর্থনৈতিক অবস্থার বিষয়ে ওই বৈঠকে বিস্তারিত আলোচনা হয়েছে। তিনি জানান, সর্বোচ্চ আদলত ও প্রেসিডেন্ট আরিফ আলভির দৃষ্টি আকর্ষণের জন্য চারটি ধারা সামনে এনেছে পিটিআই। সংবিধান ও মৌলিক মানবাধিকার লঙ্ঘনকে কেন্দ্র করে এসব সামনে আনে পিটিআই।

গত বছরের অক্টোবরের শেষ দিকে জাতীয় পরিষদের উপনির্বাচনে ৮টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন ইমরান খান। এ সময় তিনি ছয়টি আসনে জয়লাভ করেন। দ্য এক্সপ্রেস ট্রিবিউন ও ডনের প্রতিবেদনে এমনটা জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ