Search
Close this search box.

সাকিবদের কোচ হয়ে আসছেন হাথুরুসিংহে

সাকিবদের কোচ হয়ে আসছেন হাথুরুসিংহে

স্পোর্টস রিপোর্টার – চন্ডিকা হাথুরুসিংহের একটি সিদ্ধান্ত আলোচনার জন্ম দেয়। তিনি অস্ট্রেলিয়ার রাজ্য দল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ ছিলেন। সেই দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন এই লঙ্কান কোচ। আর তাতেই বাংলাদেশের কোচ হচ্ছেন হাথুরুসিংহে, এই আলোচনা ক্রিকেটপাড়ায় হচ্ছে। এমনকি সাকিব, তামিম, মুশফিকদের তিন ফরমেটের কোচ হয়ে হাথুরুসিংহে ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে আসবেন বলেও জানা গেছে।

হাথুরুসিংহেকে কোচ করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তা তো আগে থেকেই জানা। এখন হাথুরুসিংহের নিউ সাউথ ওয়েলস থেকে অব্যাহতি যে বাংলাদেশের কোচ হতেই তাই যেন বোঝা যাচ্ছে।
ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দাবি, বাংলাদেশের ওয়ানডে ও টেস্ট দলের প্রধান কোচ হতেই নিউ সাউথ ওয়েলসের দায়িত্ব ছেড়েছেন হাথুরুসিংহে। যদিও অনেক আগে থেকেই বাংলাদেশের সম্ভাব্য কোচ হিসেবে শোনা যাচ্ছিল তার নাম।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বিবৃতিতে হাথুরুসিংহের অব্যাহতির বিষয়টি জানিয়েছে ক্রিকেট নিউ সাউথ ওয়েলস। প্রায় দুই বছরে দায়িত্ব পালন শেষে অস্ট্রেলিয়ার এই রাজ্য দলের সহকারী কোচের দায়িত্ব ছাড়লেন তিনি। তার জায়গায় দলটির সহকারী কোচ হয়েছেন সাবেক অজি অলরাউন্ডার ক্যামেরন হোয়াইট।

ক্লাবটির পুরুষ দলের প্রধান মাইকেল ক্লিঞ্জার বলেছেন, ক্রিকেট নিউ সাউথ ওয়েলস, ব্লুজ ও সিডনি থান্ডারে চন্ডি (হাথুরুসিংহে) গত দুই বছর দারুণ অবদান রেখেছেন। তার চলে যাওয়াতে আমরা দুঃখিত। কিন্তু তাঁর আন্তর্জাতিক কোনো দলের কোচিং করানোর ইচ্ছার বিষয়টি আমরা বুঝতে পেরেছি। তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা থাকল।

এখনো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। এর আগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিন ফরম্যাটে বাংলাদেশের প্রধান কোচ ছিলেন হাথুরুসিংহে। তার অধীনে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৫ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলে বাংলাদেশ। এ ছাড়া টেস্টে ঘরের মাঠে ইংল্যান্ড, অস্ট্রেলিয়াকে হারানো এবং শ্রীলঙ্কার মাটিতে গিয়ে তাদের বিপক্ষে জয় পায় বাংলাদেশ।

অবশ্য বিতর্কের মধ্য দিয়েই শেষ হয় হাথুরুসিংহের বাংলাদেশ অধ্যায়। যদিও বিভিন্ন সময়ে হাথুরুসিংহেকে কোচ করে আনার ইচ্ছা প্রকাশ করেছিলেন বিসিবির কর্তারা। এই লঙ্কান কোচ নিজেও আগ্রহ প্রকাশ করেছেন বেশ কয়েকবার। এবার অবশ্য তিন ফরম্যাটে প্রধান কোচ হিসেবে হাথুরুসিংহেকে বিবেচনা করছে না বিসিবি। ক্রিকেটপাড়ায় জোর গুঞ্জন, টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের দায়িত্ব নেবেন শ্রীধরন শ্রীরাম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ