Search
Close this search box.

বইমেলায় তিন ফুড স্টলকে জরিমানা

স্টাফ রিপোর্টার- বইমেলায় তিন তিন ফুড স্টলকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়ের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে বিভিন্ন ধরনের খাবারের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী প্রক্রিয়াকরণ ও সংরক্ষণ করা, যথাযথভাবে খাবার সরবরাহ না করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা ইত্যাদি অপরাধে হাজী বিরিয়ানিকে ২০ হাজার টাকা, নুর ফাস্টফুড অ্যান্ড ফ্রুটসকে ৫ হাজার টাকা এবং ফয়সাল বিরিয়ানিকে ৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল জানান, বইমেলায় মূল্য তালিকা প্রদর্শন না করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে অধিকমূল্য আদায় করা হচ্ছে মর্মে অনেক ভোক্তা মোবাইল ফোনে, ইমেইলের মাধ্যমে অধিদপ্তরে অভিযোগ দায়ের করেন।

তিনি বলেন, অভিযোগের সত্যতা যাচাইয়ের লক্ষে আমরা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর ঢাকা জেলা কার্যালয়ের পক্ষ থেকে অভিযান পরিচালনা করি এবং সতকর্তা মূলক জরিমানা হিসেবে তিনটি প্রতিষ্ঠান থেকে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে বাংলা একাডেমির প্রতিনিধি, শাহবাগ থানা পুলিশ সার্বিকভাবে সহযোগিতা করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ