Search
Close this search box.

চলতি বছর ৬৫৭ মিলিয়ন রিয়ালের সিনেমার টিকিট বিক্রি করেছে সৌদি আরব

বিনোদন ডেস্ক: বিশ্বের অনেক দেশের আয়ের অন্যতম একটি খান চলচ্চিত্র। সৌদি আরবও যে সে পথেই হাঁটছে। চলতি বছরের প্রথম নয় মাসে দেশটিতে ৬৫৭ মিলিয়ন রিয়ালের সিনেমার টিকিট বিক্রি হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছে সৌদি ফিল্ম কমিশন।

গালফ নিউজ থেকে জানা যায়, সৌদি ফিল্ম কমিশনের তথ্যটি প্রকাশিত হয়েছে  একতিসাদিয়াহ নিউজ পেপার। প্রতিবেদনে বলা হয়েছে ৫২টি সিনেমা গত সপ্তাহ পর্যন্ত আয় করেছে ১০.৭ মিলিয়ন রিয়াল। গত সপ্তাহে সৌদি আরব রাজ্যে বিক্রি হয়েছে ২ লক্ষ ২২ হাজার টিকিট। এর মাঝে ‘জোকার: ফোলি আ ডিউক্স’-এর টিকিটও আছে। আলোচিত এই সিনেমাটি সৌদি আরবে ভালো আয় করছে ।

সৌদি আরবের প্রধান এক্সিবিশন চেইনের প্রোডাকশন শাখার আর্টিস্টিক প্রোডাকশন ডিরেক্টর ফুয়াদ আল খাতিব জানিয়েছেন, ১১টি সৌদি ফিল্ম নির্মাণের চুক্তি সই করেছেন তারা। আর দেই সিনেমাগুলো মুক্তি পাবে আগামী দুই বছর ধরে।

উল্লেখ্য, সৌদি আরবে সিনেমা প্রদর্শন বন্ধ ছিল প্রায় তিন যুগ। ২০১৮ সাল থেকে দেশটিতে পুনরায় সিনেমা প্রদর্শন শুরু হয়। এরপর থেকেই বাড়তে থাকে প্রেক্ষাগৃহের সংখ্যা  বর্তমানে সৌদিতে ৬৬টি সিনেমা হল রয়েছে। ২২টি শহরে এসব হলের ৬১৮টি স্ক্রিনে সিনেমা দেখতে পারেন ৬৩ হাজারের বেশি দর্শক।   সময়ের সঙ্গে চাঙ্গা হচ্ছে দেশটির চলচ্চিত্র খাত। অনেক বিদেশি নির্মাতারাও আগ্রহ বাড়ছে এই খাত ঘিরে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ