Search
Close this search box.

এক্সপ্রেসওয়েতে অতিরিক্ত গতি পেলেই মামলা

স্টাফ রিপোর্টার- পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহনের একটি বাস অতিরিক্ত গতিতে চলার সময় রেলিং ভেঙে খাদে পড়ে ১৯ জন নিহতের পর মহাসড়কটিতে বেড়েছে পুলিশি তৎপরতা।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুর পর্যন্ত এক্সপ্রেসওয়েতে গতিসীমা না মানায় ১০টি মামলা হয়েছে। দুর্ঘটনার পরদিন  সোমবার একই অপরাধে মামলা হয় ২৫টি।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাইম মো. মোফাজ্জেল হক বলেন, গতিসীমা লঙ্ঘন করায় মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১০টি মামলা করা হয়েছে। গতিসীমা লঙ্ঘন ছাড়াও বিভিন্ন অপরাধে মামলা করা হচ্ছে।

তিনি জানান, হাইওয়ে পুলিশ মহাসড়কে গতি নিয়ন্ত্রণসহ দুর্ঘটনা প্রতিরোধে নানা ধরনের ব্যবস্থা নিয়েছে। সে অনুযায়ী সচেতনতা ও কাজ করা হচ্ছে।

ওসি জানান, মহাসড়কে এজন্য নিয়মিত অভিযানে থাকে হাইওয়ে পুলিশ। গতিসীমা লঙ্ঘনসহ বিভিন্ন অপরাধে শিবচর অংশে গত ফেব্রুয়ারিতে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। তার আগের মাস জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

রবিবার ভোরে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বাসটি গোপালগঞ্জের ঘোনাপাড়া থেকে ১৫ জন যাত্রী তোলে। পদ্মা সেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় এলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের নিচে পড়ে যায়। বাসটি এক্সপ্রেস হাইওয়ের নিচের আন্ডারপাসের গাইড ওয়ালের সঙ্গে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জনসহ মোট ১৯ জনের প্রাণহানি ঘটে।  আহত হয়ে স্থানীয় ও ঢাকার কয়েকটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরও অন্তত ৩০ জন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ