Search
Close this search box.

রমজানের প্রথম জুমায় মসজিদে মসজিদে মুসল্লির ঢল

স্টাফ রিপোর্টার- রমজানের প্রথম জুমায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর মসজিদে মসজিদে ঢল নেমেছিল মুসল্লিদের। অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি মুসল্লিদের উপস্থিতি দেখা গেছে রাজধানীর মসজিদগুলোতে। বেশিরভাগ মসজিদের ভেতরে মুসল্লিদের সংকুলান না হওয়ায় বাইরে নামাজ পড়তে দেখা গেছে।

শুক্রবার (২৪ মার্চ) বেলা ১১টা থেকে মুসল্লিরা মসজিদে আসা শুরু করেন। দুপুর ১২টার দিকেই ভরে ওঠে মসজিদের মূল ভবন। প্রতিটি মসজিদে রমজানের প্রথম জুমা উপলক্ষে বিশেষ বয়ান করা হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দেখা গেছে, সকাল থেকেই বিভিন্ন এলাকা থেকে নানা বয়সি মানুষ এসেছিলেন জাতীয় মসজিদে। মসজিদের ভেতরে জায়গা না হওয়ায় অনেককে বাইরেও নামাজ আদায় করতে দেখা গেছে। জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন খুতবায় রমজানের আমলের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।

এদিকে রাজধানীর মুগদা, কমলাপুর, খিলগাঁও, বাসাবো, মিতিঝিল ও পল্টনের মসজিদগুলোতে ছিল মুসল্লিদের উপচে পড়া ভিড়। তীব্র রোদের মধ্যে অনেকেই রাস্তায় নামাজ আদায় করেছেন। বেশিরভাগ মসজিদে জুমার বয়ানে রমজানের ইবাদত, জাকাত নিয়ে আলোচনা করেন ইমাম-খতিবরা।

জুমার নামাজের পর মোনাজাতে কান্নায় মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করেন মুসল্লিরা। পুরো রমজান মাস নেক আমল ও হালাল উপার্জন করার জন্য দোয়া করেন। মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে আল্লাহর কুদরতি রহমতের জন্য দোয়া করেন। এ সময় দোয়ায় রমজানকে স্বাগত জানানো হয় মোনাজাতে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ