Search
Close this search box.

মুক্তির মন্ত্রে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন আজ- শিল্পমন্ত্রী

স্টাফ রিপোর্টার- শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ২৬ মার্চ বাংলাদেশের মানুষের কাছে মুক্তির মন্ত্রে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার দিন । বেদনাকে প্রতিজ্ঞায় পরিণত করে যুদ্ধের শপথ নেওয়ার দিন এই স্বাধীনতা দিবস। স্বাধীনতা দিবসের প্রতিজ্ঞা থেকে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবো। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

রবিবার সকালে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

দিবসটি উপলক্ষে শিল্প মন্ত্রণালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এ সময় বিশেষ মোনাজাত ও আলোচনা সভার আয়োজন করা হয়। শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় শিল্প মন্ত্রণালয়ের এর কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থাসমূহের প্রধানগণ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে আমাদের অঙ্গিকার থাকবে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি শিল্প সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়ে তুলতে চেষ্টা করবো।

আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী। এছাড়াও আলোচনা করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, যুগ্মসচিব খায়রুল আলম প্রমুখ।

এসময় মন্ত্রী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ