Search
Close this search box.

আওয়ামীলীগ সারাক্ষণ বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখে – মির্জা ফখরুল

আওয়ামীলীগ সারাক্ষণ বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখে - মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সারাক্ষণ বিএনপিকে নিয়ে ‘দুঃস্বপ্ন’ দেখে। এক ইফতার মাহফিলে এ কথা বলেন তিনি। লালবাগ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে এ ইফতার মাহফিল ও আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, বঙ্গবাজার পুড়ে গেছে, এ বাজার বড়লোকের বাজার নয়, সাধারণ মধ্যবিত্তদের বাজার। দুর্ভাগ্য তার আগে সিদ্দিক বাজারে অগ্নিকাণ্ডে ২২ জন মানুষ মারা গেল, এর আগে চট্টগ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কিন্তু এ সরকারের এসব ব্যাপারে কোনো মাথা ব্যথা নেই। তিনি বলেন, এ সরকার উদোরপিন্ডি বুধোর ঘাড়ে চাপাতে চায়। তারা নাকি এখন বলে যে, নাশকতার গন্ধ পায়। আওয়ামী লীগের অবস্থা হয়েছে যে, তারা সারাক্ষণ একটা দুঃস্বপ্ন দেখে। এ বুঝি বিএনপি এলো, আন্দোলন করল, তারেক রহমান এলো। রাতে অনেক মানুষ খারাপ স্বপ্ন দেখলে আঁতকে উঠেন, চিৎকার করেন। আওয়ামী লীগও সারাক্ষণ দুঃস্বপ্ন দেখে।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের দেওয়ার কিছু নেই। তারা অত্যন্ত পরিকল্পিতভাবে জোর করে ক্ষমতায় টিকে থাকার জন্য সমস্ত নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ভোট দিতে পারছেন না আপনারা? ভোট আগের রাতে হয়ে গেছে আর আওয়ামী লীগ সরকারে বসে গেছে। সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, কথা খুব সোজা, ১৪ বছর বহু জ্বালিয়েছেন এদেশের মানুষদের। এখন আপনাদের মানুষ দেখতে চায় না, আওয়ামী লীগকে দেখতে চায় না। সোজাসুজি বলতে চাই, আমাদের সব কিছুকে আপনারা ধ্বংস করে দিয়েছেন, অর্থনীতিকে ধ্বংস করেছেন, রাষ্ট্রব্যবস্থাকে ধ্বংস করেছেন, চুরি-দুর্নীতিকে জাতীয়করণ করেছেন। দয়া করে সরে পড়েন, একটা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দেন। মানুষ একটা ভোট দেক, ভোট দিয়ে মানুষ যাকে খুশি তাকে নির্বাচন করুক।

তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার অনেক দুঃখের সঙ্গে বলেছেন যে, ইভিএম-ব্যালট কোনোটাই কাজে দেবে না যদি বিরোধী দল অংশ না নেয়, অর্থাৎ বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয় সেটা কাজে দেবে না। কেউ মানবে না। সুতরাং একটাই দাবি যে, পদত্যাগ করো আর তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করো।

লালবাগের সাবেক সাংসদ নাসিরউদ্দিন পিন্টুকে স্মরণ করে বিএনপি মহাসচিব বলেন, লালবাগের মানুষ ঢাকার সবচেয়ে পুরনো মানুষ। আপনাদের এ এলাকায় অনেক নামকরা নেতা ছিলেন। সবশেষে আমাদের নাসিরউদ্দিন পিন্টু। আমাদের একজন ত্যাগী, সাহসী, বলিষ্ঠ নেতা ছিলেন তিনি। এ সরকার তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে, কাস্টডিওতে হত্যা করেছে। এরকম কাস্টডিওতে বহু লোককে হত্যা করেছে, এ এলাকায় মানুষকে হত্যা করেছে, গুম করে নিয়ে গেছে। মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকনের সভাপতিত্বে ইফতারে পূর্বে বক্তব্য রাখেন মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী ও তাঁতী দলের আবুল কালাম আজাদ।

ফখরুল বলেন, দাবি একটাই, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী করতে আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে, স্বাধীন প্রতিষ্ঠানগুলো সব ধ্বংস করে দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ