Search
Close this search box.

আগারগাঁও-মতিঝিলে মেট্রোরেল চালু নভেম্বরের মধ্যে – ও. কাদের

আগারগাঁও-মতিঝিলে মেট্রোরেল চালু নভেম্বরের মধ্যে - ও. কাদের

স্টাফ রিপোর্টার – সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চলতি বছরের নভেম্বরের মধ্যে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ চালু হবে বলে। বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে ময়মনসিংহের কেওয়াটখালীতে ব্রহ্মপুত্র নদের ওপর ৩২০ মিটার স্টিল আর্ট সেতু নির্মাণের পরামর্শ সেবা প্রতিষ্ঠান নিয়োগ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ১০০ সেতুর নির্মাণকাজের উদ্বোধন করবেন। এর আগেও প্রধানমন্ত্রী একশ সেতুর নির্মাণকাজের উদ্বোধন করেন।

ময়মনসিংহে কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পে বাংলাদেশ সরকার (জিওবি) ও এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি) অর্থায়ন করবে। কেওয়াটখালী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় পরামর্শক সেবা প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে এলইএ অ্যাসোসিয়েশন সাউথ এশিয়া লিমিটেড এবং দক্ষিণ কোরিয়ার ইয়ংমা ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড।

এর আগে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ শেষ পর্যায়ে রয়েছে। স্টেশনের কাজ প্রায় শেষ। প্রবেশ ও বের হওয়ার পথের নির্মাণকাজ চলছে। প্রকল্পের অধীন নতুন করে কোনো জমি অধিগ্রহণ করা হচ্ছে না।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬-এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটারে উড়াল রেলপথের মধ্যে উত্তরার (দিয়াবাড়ী) অংশ থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পরদিন থেকে সাধারণ যাত্রী নিয়ে বাণিজ্যিকভাবে ঢাকায় মেট্রোরেলের চলাচল শুরু হয়।

বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রতিদিন সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত ট্রেন চলছে। মঙ্গলবার সাপ্তাহিক ছুটি হিসেবে মেট্রোরেল চলাচল বন্ধ থাকে। আগামী নভেম্বরে বিআরটিসির বাসবহরে একশ ইলেকট্রনিক এসি ডাবল ডেকার বাস যুক্ত হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর মধ্যে ৮০টি রাজধানীতে, বাকি ২০টি চট্টগ্রামে নামানো হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ