Search
Close this search box.

বাধাঁর মুখে কারওয়ান বাজারে অভিযানে এসে ফিরে গেল ডিএনসিসি

স্টাফ রিপোর্টার- পূর্ব প্রস্তুতি নিয়ে কারওয়ান বাজারের কাঁচামালের আড়তে অভিযান পরিচালনা করতে এসেছিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) একটি দল। মার্কেটটি ঝুঁকিপূর্ণ হওয়ায় সেটি বন্ধ করে দেওয়াই ছিল অভিযানের মূল উদ্দেশ্যে।

বৃহস্পতিবার (১১ মে) অভিযান পরিচালনা করতে এলে ব্যবসায়ীরা একত্রিত হয়ে ডিএনসিসির দলটিকে বাধা দেন। এরপর দুই পক্ষের মধ্যে দীর্ঘ সময় বাগ-বিতণ্ডা চলে। এসময় ব্যবসায়ীদের স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো মার্কেট এলাকা। তারা বলেন, আমাদের সময় না দিয়ে আগেই অভিযান চালানো যাবে না। আগে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। এর আগে আমরা কোনো অভিযান পরিচালনা করতে দেবো না।

ব্যবসায়ীদের এমন বাধার মুখে পড়লে ব্যবসায়ীক নেতাদের সঙ্গে কথা বলেন সংশ্লিষ্ট। আলোচনার একপর্যায়ে ব্যবসায়ীদের ২৫ মে পর্যন্ত সময়সীমা বেঁধে দেয় ডিএনসিসি। বলা হয়, এই সময়ের পর ডিএনসিসির পক্ষ থেকে এই মার্কেট সিলগালা করে দেওয়া হবে।

অভিযানের নেতৃত্ব দিচ্ছিলেন ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ। অভিযানের লক্ষ্যে ছিল মার্কেটের দোকানগুলোর বিদ্যুৎ, পানি ও গ্যাসের লাইন বিচ্ছিন্ন করা। মার্কেটটিতে বর্তমানে ১৭৬টি দোকান রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ বলেন, মার্কেটটি ঝুঁকিপূর্ণ হওয়ায় গত এপ্রিল মাসে নোটিশ দেওয়া হয়েছিল। নোটিশে মার্কেটটি ছেড়ে দিতে বলা হয়েছিল। এরই ধারাবাহিকতায় আজ আমরা অভিযানে এসেছিলাম। কিন্তু ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের ২৫ এপ্রিল পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। এই সময়ের পর ডিএনসিসির পক্ষ থেকে অভিযান পরিচালনা করে মার্কেটটি সিলগালা করে দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ