Search
Close this search box.

জিয়া-এরশাদের মতো কেউ আর ক্ষমতা দখল করতে পারবে না- নৌপ্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার- নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন জনগণের সঙ্গে থাকে। আওয়ামী লীগ যখন ক্ষমতার বাইরে থাকে তখনও জনগণের সঙ্গে থাকে। আমাদের সম্পদ ও শক্তি হচ্ছে জনগণ।

দিনাজপুরের বিরল উপজেলার সাবইল রামচন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা বিশিষ্ট অ্যাকাডেমিক ভবনের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, এই জনগণ নিয়ে বঙ্গবন্ধু রাজনীতি করেছিলেন। তার রক্তের উত্তারাধিকারী দেশরত্ন শেখ হাসিনাও জনগণ নিয়েই রাজনীতি করেন। ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে সামরিক জান্তারা বিভিন্ন সময় এ দেশ দখল করেছিল। কখনও জিয়াউর রহমান, কখনও খালেদ মোশাররফ, কখনও তাহের, কখনও এরশাদ, কখনও নাসিম, কখনও মইনউদ্দিন, কখনও ফখরুদ্দীন, কখনও লতিফুর রহমান। সেই দখলের হাত থেকে দেশরত্ন শেখ হাসিনা এ দেশকে রক্ষা করেছেন। বাংলাদেশের সংবিধানের ৭ ধারায় স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে, যদি অবৈধভাবে কেউ দেশ দখল করার চেষ্টা করে, সংবিধান কেউ লঙ্ঘন করে তার বিরুদ্ধে ক্যাপিটাল পানিশমেন্ট দেওয়া হবে। তাই কেউ আর জিয়াউর রহমান-এরশাদের মতো এই বাংলাদেশের ক্ষমতা দখল করতে পারবে না।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গত ১৫ বছরে বেগম খালেদা জিয়া, বিএনপি, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়ন, ড. ইউনুসরা অনেক চেষ্টা করেছে সরকারকে ক্ষমতা থেকে সরাতে, পারে নাই। দেশরত্ন শেখ হাসিনা বলেছেন, আমার শক্তি হচ্ছে জনগণ। আমরা কাউকে ভয় পাই না। যদি কেউ স‍্যাংকশন দেয়, আমরা সেই দেশের পণ্য কিনবো না। আমাদের এই বাংলাদেশ আমেরিকা ও ইউরোপের সঙ্গে কথা বলে স্বাধীন হয় নাই। এই বাংলাদেশ স্বাধীন হয়েছে, বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে। এই বাংলাদেশ স্বাধীন হয়েছে লাখ লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে। এই বাংলাদেশ কারো কাছে মাথা নত করতে পারে না।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা সব কিছু হারিয়ে যে দিন স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন, সেদিন জিয়াউর রহমান তাকে তার বাড়িতে ঢুকতে দেন নাই। যেই বাড়িতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল, সেই বাড়িতে ঢুকে বাবা-মা, ভাই-ভাবি, চাচা ও আত্মীয় স্বজনদের জন্য শেখ হাসিনাকে দোয়াটুকুও পর্যন্ত জিয়াউর রহমান করতে দেন নাই। তাই সে দিনই তিনি (শেখ হাসিনা) শপথ নিয়েছিলেন, যতই অত্যাচার, অবিচার ও নির্যাতন হোক না কেন আমি বঙ্গবন্ধুর কন্যা হয়ে এদেশের মানুষের জন্য জীবন বাজী রেখে কাজ করে যাবো।

তিনি বলেন, ‘জিয়া-এরশাদ, খালেদা জিয়ারা ২১বার দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করেছে। মহান আল্লাহর অশেষ মেহেরবাণীতে তিনি ২১বারই বেঁচে গেছেন। আজকে বাংলার মানুষের জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি জনগণের দেওয়া দায়িত্ব নিয়ে ১৫ বছর যাবত দেশ পরিচালনা করছেন। আজকে দেশের যে উন্নয়ন, এই উন্নয়নের রূপকার দেশরত্ন শেখ হাসিনা। তার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আমাদের এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

সাবইল রামচন্দ্রর উচ্চ বিদ্যালয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রহমান আলীর সভাপতিত্বে এবং ছাত্রলীগের সভাপতি সোহাগ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন, অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি (পিপি) প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ