Search
Close this search box.

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিতে দোহায় গেলেন প্রধানমন্ত্রী

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিতে দোহায় গেলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার – প্রধানমন্ত্রী ২৩-২৫ মে অনুষ্ঠিতব্য ‘তৃতীয় কাতার ইকোনমিক ফোরাম: আ নিউ গ্লোবাল গ্রোথ স্টোরি’ শীর্ষক ফোরামে যোগ দেবেন। এজন্য প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট সোমবার বিকাল ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টায়) হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে কাতার ইকোনমিক ফোরাম-২০২৩-এ যোগ দিতে দোহায় গেছেন। কাতার ইকোনমিক ফোরাম মধ্যপ্রাচ্যের নেতৃস্থানীয় কণ্ঠস্বর, যা বৈশ্বিক ব্যবসা ও বিনিয়োগের জন্য নিবেদিত। বিশ্বব্যাপী চলমান বহুমুখী চ্যালেঞ্জ ও সংকট এবং এর ফলে উদ্ভূত বিরূপ অর্থনৈতিক পরিণতি মোকাবিলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে একটি সমাধান খুঁজে বের করাই এই ফোরামের মূল উদ্দেশ্য।

শেখ হাসিনা ২৩ মে তৃতীয় কাতার ইকোনমিক ফোরামের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন। দোহায় কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেবেন এবং কাতারের জ্বালানিবিষয়ক প্রতিমন্ত্রী সাদ বিন শেরিদা আল কাবি এবং সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী খালিদ এ. আল-ফালিহর সঙ্গে পৃথকভাবে বৈঠক করবেন। ২৪ মে প্রধানমন্ত্রী ফোরামে যোগ দেবেন, আমিরি দিওয়ানে কাতারের আমিরের সঙ্গে বৈঠক করবেন এবং আওসাজ একাডেমি (একটি বিশেষায়িত স্কুল) পরিদর্শন করবেন। শেখ হাসিনা ২৫ মে সকালে দেশে ফিরবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ