Search
Close this search box.

মমতাকে ১২০০ কেজি আম পাঠালেন শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য আম পাঠিয়েছেন। সোমবার বেলা সাড়ে ১২টায় বেনাপোল বন্দর দিয়ে এক হাজার ২০০ কেজি (২৪০ কার্টুন) আম শুভেচ্ছা উপহার হিসেবে পাঠানো হয়।

বেনাপোল সীমান্ত দিয়ে বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এ উপহার পাঠানো হয় ভারতের পেট্রাপোল বন্দরে। এ সময় কলকাতায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের থার্ড সেক্রেটারি শেখ মারেফাত তরিকুল ইসলাম আমগুলো হস্তান্তরের জন্য গ্রহণ করেন।

এ উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব, সৌহার্দ্য, সম্প্রতি ও বাণিজ্যিক সম্পর্ককে আরও জোরদার করবে বলে মনে করছেন প্রতিনিধিরা।

এদিকে, সীমান্তে আমের ট্রাক পৌঁছালে বিভিন্ন নিরাপত্তা সংস্থার নজরদারি জোরদার করতে দেখা যায়।

আম হস্তান্তরের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন- বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার তানভির আহম্মেদ, বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নারান চন্দ্র পাল, নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া।

ভারতের পক্ষে ছিলেন- ভারত পুলিশের ডিআইজি সুকেশ জেল ও কাস্টমসের সুপারিন্টেন্ডেন্ট ও বিএসএফ কর্মকর্তারা।

গত বছরও ভারতে আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ভারতকে করোনা প্রতিরোধক পাঁচ ট্রাক চিকিৎসা সামগ্রী উপহার দেয় বাংলাদেশ। ভারতও করোনা প্রতিরোধক টিকা ও মানুষের জীবন বাঁচাতে জরুরি অ্যাম্বুলেন্স উপহার দেয় বাংলাদেশকে। প্রতিবছর পূজার সময় ভারতে বিপুল পরিমানে ইলিশ পাঠানো হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ