Search
Close this search box.

উত্তাল তরঙ্গের ঢেউ সরকারকে পদত্যাগে বাধ্য করবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশাসনকে নিয়ন্ত্রণ করে সরকার এবারও নির্বাচনী বৈতরণী পার হতে চায়। সে উদ্দেশ্যেই ডিসি-এসপি বদলি এবং তাদের পদোন্নতি দেওয়ার কার্যক্রম শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি। শনিবার (৫ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার আজ জোর করে ক্ষমতা দখল করে আছে। আবারও পাঁয়তারা শুরু করেছে, আরও একটি নির্বাচন করবে, প্রত্যেকদিন খবরের কাগজ খুললে দেখবেন ডিসি-এসপির পরিবর্তন, প্রশাসনে হাজার-হাজার লোককে পদোন্নতি। বোঝেন না, একটাই উদ্দেশ্য-আগের মতো সেই প্রশাসনকে নিয়ন্ত্রণ করে আবারও নির্বাচনী বৈতরণী পার হবে। এবার আর সেটা হবে না।

বিচারবিভাগকে সম্পূর্ণভাবে দলীয়করণ করা হয়েছে দাবি করে তিনি বলেন, আমার তো মাঝে-মধ্যে মনে হয় সবচেয়ে বেশি নিপীড়নের জায়গা হচ্ছে এই বিচার ব্যবস্থা। প্রতিদিন গায়েবি মামলার জামিনের জন্য গেলে দেয় না তারা। কোর্টে নিয়ে পাঠিয়ে দেয় কারাগারে। কারাগারে এখন আরেক নির্যাতন শুরু হয়েছে, মধ্যেযুগীয় বর্বরতা।

মির্জা ফখরুল বলেন, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বন্যার পানির মতো মানুষ আসবে। জোয়ারের পানির মতো জনগণের উত্তাল তরঙ্গের ঢেউ সরকারকে পদত্যাগে বাধ্য করবে।

তিনি বলেন, এবার অবশ্যই মানুষের ভোট দিতে হবে। সেজন্য সরকারের পতন ঘটাতেই হবে। এই যুদ্ধ বিএনপির নয় সকল মানুষের।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, সরকারের পদত্যাগের দাবিতে আন্দোলন যখন তুঙ্গে তখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশি রায় দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ