Search
Close this search box.

বিএনপির আমলে চাকুরি নিয়োগে মেধাবীদের স্থান ছিল না: জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামাতের সর্বশেষ শাসনামলে ঘুষ এবং রাজনৈতিক আনুগত্যই ছিল সকল ধরনের সরকারি চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে প্রধান যোগ্যতা, যেখানে মেধাবী শিক্ষার্থীদের কোনো স্থান ছিল না। এর ফলে চমৎকার শিক্ষাগত যোগ্যতা থাকার পরেও হাজারো মেধাবী শিক্ষার্থী দেশের সেবা করার জন্য কোন চাকুরি পায়নি।

নিজের ভেরিফাইড ফেসবুকে এক পোস্টে তিনি এসব কথা বলেছেন। তিনি উল্লেখ করেন, সম্প্রতি ৪১তম বিসিএস পরীক্ষার ফলাফল ঘোষণা করে পাবলিক সার্ভিস কমিশন। সেখানে ২৫২০ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার মেধাবী শিক্ষার্থীদের একান্ত চাওয়া সকল ধরনের সরকারি চাকুরি নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করেছে। কিন্তু অতীতে লাগামহীন দুর্নীতির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে নষ্ট করা হয়েছে।

ফেসবুকে দেওয়া এক ভিডিও ক্লিপে জয় আরও বলেন,‘আমরা পিছনে ফিরে তাকালে দেখতে পাই বিএনপি-জামাত শাসনামলে কি অভূতপূর্ব দুর্নীতির কুখ্যাত সব গল্প খুঁজে পাই, যার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে ধ্বংস করা হয়েছে।’ সূত্র- বাসস

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ