Search
Close this search box.

মাঠের পরিবেশ এখনও ভালো আছে: নির্বাচন কমিশন

সুষ্ঠু নির্বাচনের জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তিনি বলেন, ৬৪ জেলা ও ১০টি আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার সঙ্গে সংসদ নির্বাচন নিয়ে মতবিনিময় হয়েছে। কিছু জানতে চাওয়া হয়েছে, কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (৭ অক্টোবর) মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ইসির অতিরিক্ত সচিব মতবিনিময়ের বিস্তারিত তুলে ধরেন।

অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, মূলত ভোটার তালিকা, ভোটকেন্দ্রের প্রস্তুতি নিয়ে জানতে চাওয়া হয়েছে। তাদের সুনির্দিষ্ট সমস্যা রয়েছে কি না, একেক অঞ্চলে একেক সমস্যা থাকতে পারে। সেটা জানতে চাওয়া হয়েছে। তবে তফসিল ঘোষণার বিষয়ে আলোচনা হয়নি।

তিনি বলেন, কোথাও কোনো ত্রুটি রয়েছে তা ইসিতে জানানোর জন্য বলা হয়েছে। আইনশৃঙ্খলাসহ সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে বলে কর্মকর্তারা আশা প্রকাশ করেছেন। নির্বাচনী আচরণবিধি যাতে সবাই মেনে চলে এজন্য তারা সবার সহযোগিতা কামনা করেছেন। এই বিষয়েই বেশি জোর দেওয়া হয়েছে। অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

অশোক কুমার বলেন, তেমন কোনো চ্যালেঞ্জ বা সংকটের কথা তারা বলেনি। মাঠের পরিবেশ এখনও ভালো আছে। মেইনলি তারা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতার কথা বলেছে। জেলা প্রশাসক, পুলিশ সুপার সবার সহযোগিতা নিয়ে তাদের কাজ করতে হবে। আমাদের প্রশিক্ষণ আছে ডিসি, এসপিদের সঙ্গে। সেসময় প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ