Search
Close this search box.

শাহরুখের নিরাপত্তায় ৬ সশস্ত্র দেহরক্ষী

চার বছর বিরতির পর টানা দুটি হাজার কোটির ব্যবসাসফল ছবি উপহার দিয়ে উড়ছেন শাহরুখ খান। কিন্তু এতেই স্বস্তিতে নেই কিং খান। তার ওপর খুনের হুমকি আসতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেকারণে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে তাকে ওয়াই প্লাস (Y+) ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

এর ফলে শাহরুখ সর্বদা দেহরক্ষী হিসেবে ছয় পুলিশ কমান্ডো পাবেন। সশস্ত্র দেহরক্ষীরা থাকবেন মহারাষ্ট্র পুলিশের বিশেষ সুরক্ষা ইউনিট থেকে। ভারতজুড়ে তাকে নিরাপত্তা দেওয়া হবে। কিং খানের সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীদের হাতে থাকবে এপটি-৫ (MP-5) মেশিনগান, একে-৪৭ (AK-47) অ্যাসল্ট রাইফেল এবং গ্লক পিস্তল।

শুধু তাই নয়, শাহরুখের বাসভবন মান্নাতেও পাহারা দেবে চারজন সশস্ত্র পুলিশ। তবে নিরাপত্তার এইখরচ বহন করতে হবে কিং খানকেই। ভারতে ব্যক্তিগত নিরাপত্তার ক্ষেত্রে অত্যাধুনিক অস্ত্র ব্যবহার করা যায় না, যেকারণে এটি পুলিশ নিরাপত্তা হতে হবে।গোয়েন্দাদের দাবি, পরপর দুটি হিট দেওয়ার পর শাহরুখের জীবনের হুমকি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ভিআইপি নিরাপত্তার স্পেশ্যাল আইজিপি দিলীপ সাওয়ান্ত ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘আসন্ন এবং সম্ভাব্য হুমকির পরিপ্রেক্ষিতে, সিনে অভিনেতা শাহরুখ খানকে ওয়াই প্লাস নিরাপত্তার এসকর্ট স্কেল প্রদান করার জন্য অনুরোধ করা হচ্ছে। ইউনিট কমান্ডারদের অর্থপ্রধান করবেন অভিনেতা। পরবর্তী উচ্চপর্যায়ের কমিটির সুপারিশ এবং পর্যালোচনা কমিটির সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে।’মূলত ‘জিরো’ ছবির ব্যর্থতার পর চার বছর বিরতি নেন শাহরুখ। তবে ২০২৩ সালে ধামাকা নিয়ে ফেরেন তিনি। যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সে যোগ দেন ‘পাঠান’ দিয়ে, যা ভারতে ৫২০ কোটি এবং বিশ্বব্যপী এক হাজার কোটি আয় করে।এরপর সেপ্টেম্বরে আসে ‘জওয়ান’। ইতোমধ্যেই এই সিনেমা দেশে ছয় ‘শ ৩০ কোটি ছুঁইছুঁই। বিশ্বব্যপী আয় ১১০০ কোটির ওপরে।ডিসেম্বরে ২২ তারিখ ‘ডাঙ্কি’ সিনেমা মুক্তি পাবে শাহরুখের। এর পরিচালক রাজকুমার হিরানি। এই ছবিটি ঘিরেও অুনারাগীদের আকাশচুম্বী প্রত্যাশা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ