Search
Close this search box.

পটুয়াখালী-১ আসনে উপনির্বাচন ২৬ নভেম্বর, থাকছে না সিসি ক্যামেরা

পটুয়াখালী-১ শূন্য আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৬ নভেম্বর। মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে নগরীর নির্বাচন কমিশন ভবেনর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ২৫তম কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়।

পটুয়াখালী-১ শূন্য আসনে তফসিল ও নির্বাচন সংক্রান্ত আলোচনা হয় সভায়। পরে ইসি সচিব জাহাংগীর আলম এই উপনির্বাচনের সময়সূচি সাংবাদিকদের জানান।

ইসি সচিব বলেন, ভোটের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্বচ্ছ ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে। তবে আসনটিতে থাকছে না সিসি ক্যামেরা। এ উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবে জেলা প্রশাসক।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১ নভেম্বর, বাছাই ২ নভেম্বর, প্রত্যাহারের শেষ সময় ৯ নভেম্বর, প্রতীক বরাদ্দ ১০ নভেম্বর। আর ভোটগ্রহণ হবে ২৬ নভেম্বর। ব্যালট পেপারে হবে উপনির্বাচন।

সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে চার নির্বাচন কমিশনার ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য শাহজাহান মিয়া চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত শনিবার (২১ অক্টোবর) সকালে বার্ধক্যজনিত কারণে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এরপর ওই আসনটি শুন্য হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ