Search
Close this search box.

সমাবেশে বাধা দিলে সরকারকে দায় নিতে হবে: ফখরুল

২৮ অক্টোবরের সমাবেশে বাধা দিলে এর সম্পূর্ণ দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা সমাবেশ নয়াপল্টনেই করব।

শুক্রবার (২৭ অক্টোবর) বেলা ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, পুলিশের অনুমতি দেওয়ার কিছু নাই। সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। আমাদের সমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ।

মির্জা ফখরুল বলেন, ২৮ অক্টোবরের সমাবেশের মধ্য দিয়ে আমরা সরকারকে একটি বার্তা দিতে চাই। চাপ প্রয়োগ করে দাবি আদায় করতে চাই। তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে সরকারকে বাধ্য করা হবে।

তিনি বলেন, আমরা এখনও ডিএমপি থেকে চিঠি পাইনি। আমরা আশা করি তারা শনিবারের মহাসমাবেশে বাধা দেবে না। তারা আমাদের সহযোগিতা করবে।

বিএনপি মহাসচিব বলেন, বৃহস্পতিবার নির্বাচন কমিশন নিজেই বলেছে, দেশে নির্বাচনের পরিবেশ নেই। অথচ প্রধানমন্ত্রী ব্রাসেলসে বসে বক্তৃতা দিচ্ছে, বলছে, দেশের সুষ্ঠু নির্বাচনের পরিবেশ রয়েছে। বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও একতরফা নির্বাচন করতে চাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

ফখরুল বলেন, এ সরকার অবৈধভাবে ক্ষমতায় বসে আছে। সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে কখনো দেশে সুষ্ঠু নির্বাচন হবে না। দেশের মানুষ পছন্দ মতো ভোট দিতে পারবে না। তাই সরকারকে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুর সালাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ