Search
Close this search box.

শাহজালালে চার প্রবাসীর পেটে ৭ কেজি সোনা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চার যাত্রীর কাছ থেকে প্রায় সাত কোটি টাকা মূল্যের ৬.৯৫৬ কেজি সোনা উদ্ধার করা হয়েছে।আর্মড পুলিশ ব্যাটালিয়ন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) ও ঢাকা কাস্টম হাউস যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. আলী হোসেন, জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও মোহাম্মদ জুম্মন খান।

এপিবিএন জানিয়েছে, পাচারের উদ্দেশে যাত্রীরা কৌশলে পায়ুপথ ও দেহের বিভিন্ন স্থানে এসব সোনা লুকিয়ে রেখেছিল। যার বাজার মূল্য প্রায় ৭ কোটি টাকা।এ ঘটনায় সোনা চোরাচালানকারী চক্রটির বিরুদ্ধে বিমানবন্দর থানায় পৃথক ২টি মামলা করা হয়েছে।

জানা যায়, শনিবার (২ ডিসেম্বর) দুবাই থেকে আসা একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইটে বিমানবন্দরে অবতরণ করেন আলী হোসেন।

এ সময় তার গতিবিধি সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করে এপিবিএন, কাস্টমস ও গোয়েন্দা সদস্যরা। পরে তার দেহ তল্লাশি করে ৩টি ডিম্বাকৃতির পেস্ট সোনারবার ও সোনার অলঙ্কারসহ ১ কেজি ৯৪ গ্রাম সোনা জব্দ করা হয়।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক জানান, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে জসীম উদ্দিনের কাছ থেকে ২ কেজি ১৬৪ গ্রাম, জুম্মন খানের কাছ থেকে ১ কেজি ৫৩৪ গ্রাম এবং লিটু মিয়ার কাছ থেকে ২ কেজি ১৬৪ গ্রাম সোনা জব্দ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ