Search
Close this search box.

মালয়েশিয়ায় থানায় অভিযোগ জানাতে গিয়ে আটক ১৭১ বাংলাদেশি

মালয়েশিয়ায় কাজের সন্ধানে গিয়ে প্রতারিত হওয়ায় থানায় অভিযোগ জানাতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ১৭১ জন বাংলাদেশি শ্রমিক। দেশটির জহুর রাজ্যের একটি গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। খবর- বারনামাডটকম।

গত ২০ ডিসেম্বর ১৭১ বাংলাদেশিকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন কোটা টিংগি জেলার পুলিশ প্রধান সুপ্ত হুসেন জামোরা। এ ঘটনায় মালয়েশিয়ার সশস্ত্র বাহিনীকে (এমএএফ) একই দিন একটি প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছিল।

সুপ্ত হুসেন জামোরা জানান, এমএএফ কর্মীরা যাদের আটক করা হয়েছে তারা সবাই পুরুষ। প্রাথমিক তদন্তে জানা গেছে, তারা তাদের হোস্টেল থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অবস্থিত বেউ দামাই থানার দিকে যাচ্ছিল। বিদেশি এসব শ্রমিক তাদের এজেন্টদের বিরুদ্ধে অভিযোগ করতে থানায় যাচ্ছিল। তাদের অভিযোগ, গত তিন থেকে ছয় মাসেও এজেন্ট তাদের কাজে নিয়োগ দেয়নি।

সোমবার (২৫ ডিসেম্বর) এ ব্যাপারে তিনি বলেন, তাদের সবাইকে আটক করা হয়েছে, কারণ তারা গন্তব্য না জেনে তেলুক রামুনিয়া বায়ু দামাই মোড়ের সামনের এলাকায় হাঁটছিল। বড় জমায়েত দেখে স্থানীয়রা ভয় পেয়ে যায়। ধারণা করা হচ্ছে যে তারা থানায় যাচ্ছিল। তাদের সবার কাছে বৈধ নথি ছিল। এ থেকে বোঝা যায়, আটকদের এজেন্টরা এখনও তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থান খুঁজে পায়নি।

হুসেন আরও বলেন, আটকরা সবাই ১৮ থেকে ৪৩ বছর বয়সের। আমাদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ১৫(১)(সি) এর অধীনে অতিরিক্ত অবস্থানের কারণে অভিবাসন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। অধিকতর তদন্তের জন্য তাদের সবাইকে জোহর বারুর সেটিয়া ট্রপিকা ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ