Search
Close this search box.

অর্থনীতিতে আরেকটা ধাক্কা আসবেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, নতুন করে অর্থনীতিতে ধাক্কা আসার সম্ভাবনা রয়েছে। রুশ-ইউক্রেন যুদ্ধ লাগল, তার ওপর স্যাংশন, পরিবহন-পরিচালন খরচ, জিনিসের দাম বাড়ল, ফিলিস্তিনে ইসরায়েল হামল করল। এ অবস্থায় জিনিসের দাম আরও বাড়বে। এরমধ্যে আমেরিকা হুতিদের আক্রমণ করেছে। এটা যখন শুরু হয়ে গেলো তখন তো অর্থনীতিতে আরেকটা ধাক্কা আসবেই।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সরকারপ্রধান বলেন, আমাদের এখন মূল কাজ হচ্ছে উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং জিনিসপত্রের দাম যা বেড়েছে তা নিয়ন্ত্রণ করা। গ্রামে-গঞ্জে তেমন অসুবিধা নেই, ঢাকা শহরে একটু সমস্যা, মানুষের কষ্ট হচ্ছে, সেখানে জীবনযাত্রার মান একটু বেশি। বাজারে কিন্তু পণ্যের ঘাটতি নেই। কিন্তু মনে হয় যে, কেউ জিনিসপত্রের দামি বাড়িয়ে মানুষকে হয়রানি করে। আমাদের সেদিকে নজরদারি বাড়াতে হবে। এ সময় তিনি খাদ্য উৎপাদন বাড়াতে আবারও তাগিদ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধ লাগার পর থেকে খাদ্য উৎপাদন বাড়ানোর আহ্বান জানিয়ে আসছি আমি। বলেছি, খাদ্যের ওপর চাপ আসবে। আমাদের গাছ লাগালেই তো ফল হয়। নিজেদের খাদ্যের ব্যবস্থা আমরা নিজেরাই করবো।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ