Search
Close this search box.

ফের নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করলেন রওশন

আবারও নিজেকে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছেন দলটির প্রধান পৃষ্টপোষক রওশন এরশাদ। রোববার রাজধানীর গুলশানে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে রওশন এরশাদ দলটির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দেওয়ার কথা জানান।

রওশন এরশাদ দলের নতুন মহাসচিব হিসেবে মামুনুর রশিদের নাম ঘোষণা করেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জিএম কাদের এবং মুজিবুল হক চুন্নুর সঙ্গে মতবিরোধ তৈরি হয় রওশন এরশাদের। এ কারণে তিনি নির্বাচনে অংশও নেননি। গতকাল হঠাৎ করেই তিনি দলীয় নেতা–কর্মীদের সঙ্গে আজ রোববার বৈঠকের কথা জানান।

গত ৩৭ বছরে পাঁচবার ভাঙনের মুখে পড়েছে জাতীয় পার্টি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই নানা অভিযোগে দলের চেয়ারম্যান জিএম কাদেরের বিরুদ্ধে অবস্থান নেয় দলটির একাংশ। সম্প্রতি দল থেকে পদত্যাগ করেন ৬০০–এর বেশি নেতা–কর্মী। এসব নেতারা দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের নেতৃত্বে কাউন্সিলের ঘোষণা দেন।

তবে দলে ভাঙনের শঙ্কা উড়িয়ে দিয়ে রওশন এরশাদের নেতৃত্বে নতুন দল গঠন হলে সেই দলকে তারা স্বাগত জানাবে বলে জানান মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, ‘স্যারের (এইচ এম এরশাদ) আদর্শ প্রতিষ্ঠায় তারা একটি দল গঠন করলে স্বাগতম। এতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টি থেকে তো এর আগে অনেকেই চলে গেছে তাতে কি আসে যায়। আমি চলে গেলেও জাতীয় পার্টির কোনো ক্ষতি হবে না। জিএম কাদেরের নেতৃত্বে এই দল আছে এবং তাঁর নেতৃত্বে যে দল আছে সেটিই জাতীয় পার্টি।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ