Search
Close this search box.

ট্রান্সজেন্ডার নিয়ে হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলনে

ট্রান্সজেন্ডার নিয়ে বিতর্কিত প্রশ্নের জবাব দিয়েছেন হেফাজতে ইসলামের নেতারা। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পল্টনে ফেনী সমিতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে ট্রান্সজেন্ডার নিয়ে বিতর্কিত প্রশ্নের জবাব দেন তারা।

হেফাজত নেতারা বলেন, আধুনিক বিশ্ব ও মুসলিম রাষ্ট্রগুলো ট্রান্সজেন্ডার আইনগুলো নিষিদ্ধ ঘোষণা করেছে। কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ এটা মেনে নিতে পারে না। এটা সমকামিতার পথ উন্মুক্ত করে। ট্রান্সজেন্ডার বিষয়টি নিয়ে আমরা পর্যায়ক্রমে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হেফাজতের এক নেতা বলেন, বাহ্যিকভাবে পুরুষ আর ভেতর থেকে নারী এমন কি কোনো বাস্তবতা আছে? তবে হিজরার ক্ষেত্রে জন্মগতভাবে দুইভাবে তাদের দুর্বলতা থাকে। কিন্তু একজন পরিপূর্ণ বাহ্যিক অঙ্গ-প্রত্যঙ্গের দিক থেকে যে পুরুষ আর যে মনে মনে ভাবে সে নারী, এটা পৃথিবীর সূচনালগ্ন থেকে এখন পর্যন্ত কোনো অস্তিত্ব ছিল না।

সংবাদ সম্মেলনে জাতীয় শিক্ষা কারিকুলামে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক সব বিষয় বাতিলসহ ১৩ দফা দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। একই সঙ্গে ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা খসড়া আইন পাস না করার দাবিও জানান দলটির আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীসহ শীর্ষ নেতারা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ