Search
Close this search box.

ইইউয়ের প্রতিবেদন প্রমাণ করে নির্বাচন সুষ্ঠু হয়নি: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, যুক্তরাষ্ট্রের দুই নির্বাচনি পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউট (এনডিআই) ও ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) এবং ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিবেদন প্রমাণ করে ৭ জানুয়ারি নির্বাচন সুষ্ঠু হয়নি।

সোমবার (১৮ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে সদ্য কারামুক্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির বাসায় সাক্ষাতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার বাংলাদেশের রাষ্ট্রকাঠামো উত্তর কোরিয়ার মতো তৈরির চেষ্টা করছে বলে দাবি করেছেন বিএনপির এই নেতা। তাই বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বিএনপি ভারতের সাহায্য চায় বলেও জানান তিনি। ক্ষমতাসীনরা ৭ জানুয়ারি গায়ের জোরে প্রহসনের নির্বাচন করে একদলীয় শাসন কায়েম করেছে বলেও দাবি করেন।

ড. মঈন খান আরও বলেন, মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের কারাগারে রেখে বিএনপির আন্দোলনকে দমন করতে চাইছে সরকার। তবে শেষ রক্ষা হবে না। গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না। সরকারের ইফতারির প্রেসক্রিপশন জনগণের সঙ্গে উপহাস। ক্ষমতাসীনদের পায়ের তলায় মাটি নেই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না করে জনগণের সঙ্গে উপহাস করছে। যেকোনো সময় সরকার ধূলিস্যাৎ হবে। জনরোষে ধ্বংস হবে আওয়ামী লীগ।

সরকার পরিবর্তনের আন্দোলন চলবে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ক্ষমতা চিরস্থায়ী করার স্বপ্ন পূরণ হবে না। সরকার পরিবর্তনে কর্মসূচি চলবে। বিএনপি রাজপথে ছিল, রাজপথে থাকবে।

এ সময় সদ্য কারামুক্ত রবিউল ইসলাম বলেন, ৯ বার কারাগারে গিয়েছি। তবে এবারের মতো নির্মম কারাবাস দেখিনি। কারাগারে রেখে বিএনপি নেতাকর্মীদের নিধন করা হচ্ছে। আমাদের নখ তুলে ফেলা হয়েছে, শারীরিক নির্যাতন করা হতো।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ