Search
Close this search box.

কুমিল্লার ট্রেন দুর্ঘটনায় শৈথিল্য থাকলে ব্যবস্থা: রেলমন্ত্রী

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় কারও কোনো শৈথিল্য থাকলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

শনিবার (২৩ মার্চ) দুপুরে বিজয় এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে নাঙ্গলকোট তেজের বাজার উরকুটি এলাকায় উপজেলা প্রশাসন আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, দুর্ঘটনার পর এখন আমরা যারা কাজ করছি। আমরা চেষ্টা করছি যাতে নিরাপদ যাত্রায় মানুষকে পৌঁছে দেওয়া যায়। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা চাই। আজকে যেমন কথা হচ্ছে যে কয়েকটা ছেলেপেলে এখানে ফিস প্লেট খুলে ফেলেছে। আমরা দেখলাম রেলের স্লিপারের খুব দুর্বল অবস্থা। এখানে মেইনটেন্যান্সের ব্যাপারে প্রশ্ন উঠেছে। এ ব্যাপাটাও আমরা খতিয়ে দেখব।

তিনি বলেন, দুর্ঘটনা রোধ করার জন্য যা কিছু করা প্রয়োজন আমরা আপনাদের সহযোগিতায় তার ব্যবস্থা করতে পারব। এখানে আমরা এসেছি প্রধানমন্ত্রীর নির্দেশে। তিনি আমাদের বলেছেন- তোমরা সেখানে যাও, লোকজনের সঙ্গে কথা বলো। তার নির্দেশ পেয়ে আমরা এখানে এসেছি। তিনি জানেন আমরা এখানে এসেছি। তিনি খুব খুশি হয়েছেন। এ ঘটনায় যারাই জড়িত তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে হবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।

জিল্লুল হাকিম বলেন, কোথাও রেলের স্লিপার দুর্বল দেখলে আমাদের জানাবেন। রেলের সচিব আছেন, ডিজি আছেন, জেলা প্রশাসক আছেন, আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করলে আমরা লোক পাঠিয়ে স্লিপারগুলো বদলানোর ব্যবস্থা করতে পারব। আমি রেলমন্ত্রী হিসেবে আপনাদের অনুরোধ করি এটা জাতীয় সম্পদ। রেলের যাত্রীদের জীবনের মূল্য অনেক বেশি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ