Search
Close this search box.

‘আন্দোলন দমনে পুলিশ ‘আমেরিকান স্টাইল’ গ্রহণ করতে পারে’

আন্দোলন দমনে বাংলাদেশের পুলিশ এখন আমেরিকান স্টাইল গ্রহণ করতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাইল্যান্ড সফরের বিষয়ে বিস্তারিত জানাতে বৃহস্পতিবার (২ মে) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২৩ সালে ২৮ অক্টোবর আমি পুলিশদের ধৈর্য ধরতে বলেছিলাম। অথচ ধৈর্য ধরতে গিয়ে তাদেরই মার খেতে হয়েছে। তাদের হাসপাতালে আক্রমণ করা হয়েছে, গাড়ি পোড়ানো হয়েছে। তো আমার ধারণা আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমানোর ব্যবস্থাটা চাইলে গ্রহণ করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, যে প্রোগ্রেসিভ দল বা সংগঠনটি সরকার উৎখাত করতে চায়, তাদের কাছে আমার একটি প্রশ্ন রয়েছে যে, পরবর্তী ক্ষমতায় তাহলে কে আসবে? সেটা কি তারা নির্ধারণ করতে পেরেছে? নির্ধারণ করতে পারেনি বলেই তারা জনগণের সাড়াও পাচ্ছে না।

সরকারপ্রধান আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের বদৌলতে দেশের বাইরে বসেও আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে, নির্দেশ দিয়ে যাচ্ছে। যারা আন্দোলন করে করুক, তাতে আমরা বাধা দিচ্ছি না। এখন আন্দোলন দমাতে আমেরিকান স্টাইল ফলো করা যেতে পারে। আমেরিকান পুলিশ যেভাবে আন্দোলন ও আন্দোলনকারীদের দমন করে,আমার মনে হয় আমাদের দেশের পুলিশ তা অনুসরণ করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ