Search
Close this search box.

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত কখন, জানাবে ধর্ম মন্ত্রণালয়

আগামী ১৭ জুন ঈদুল আজহা। এদিন জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে প্রধান ঈদ জামাত। তবে সময়সূচি নির্ধারণ হবে ঈদের আগের দিন। ধর্ম মন্ত্রণালয় থেকে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে ঈদুল আজহার প্রধান জামাতের সময়সূচির ঘোষণা দেওয়া হবে। ধর্ম মন্ত্রণালয় সেই সূচি যথাসময়ে জানিয়ে দেবে।

ঈদের প্রধান জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সেজন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতে জাতীয় ঈদগাহ ময়দানে বসানো হয়েছে র‌্যাবের অস্থায়ী কন্ট্রোল রুম, ডিবি কন্ট্রোল রুম, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুম। পাশাপাশি চিকিৎসার জন্যে চিকিৎসকের বসার স্থান চিহ্নিত করা হয়েছে।

এর আগে, গত বুধবার জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পরে তিনি সাংবাদিকদের বলেছেন, এখানে রাষ্ট্রপতি, মন্ত্রী পরিষদের সদস্য, বিচারপতিসহ ভিআইপিরা নামাজ পড়বেন। তার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। জাতীয় ঈদগাহ মাঠ ঈদের জামাতের জন্য ১৬ জুনের মধ্যে সম্পূর্ণভাবে প্রস্তুত করা হবে।

মেয়র জানান, ৩৫ হাজার মুসল্লির ঈদের নামাজ আদায়ের জন্য জাতীয় ঈদগাহ প্রস্তুত করা হচ্ছে। ঈদের দিন সকাল সাড়ে ৭টায় ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢেলে সাজানো হয়েছে ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ছাড়াও স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফ এবং ভিভিআইপিদের নিরাপত্তা সদস্যরা সেখানে দায়িত্ব পালন করবেন। রাস্তার আশপাশে বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা বসানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ