Search
Close this search box.

এবার ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল

মুদ্রাস্ফীতির কারণে আবার ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য অত‌্যন্ত কষ্টের ও কঠিন হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার ১৭ জুন সকালে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায়ের পর দেশবাসীকে শুভেচ্ছা জানি‌য়ে তিনি এ মন্তব্য করেন। ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি তাঁ‌তিপাড়া এলাকায় পৈত্রিক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন বিএনপির মহাসচিব। এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে সাংবাদিকদের মাধ্যমে পুরো দেশবাসীকে এই শুভেচ্ছা জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, এবার ঈদ বাংলাদেশের মানুষের কাছে একটা কষ্টের দিন । এজন্যই যে এখন যারা পশু কোরবানি করেন তারা পশু কিনতে গিয়ে একটা বড় রকমের মুদ্রাস্ফীতির মুখে পড়েছেন। একই সঙ্গে সাধারণ মানুষ যারা কোরবানি দিতে পারে না তারা বিভিন্নভাবে কোরবানির মাংস সংগ্রহ করে। তাদের পক্ষে তা রান্না করাও কঠিন হয়ে দাঁড়ি‌য়ে‌ছে। কারণ রান্নার যে সমস্ত মসলা ও অন‌্যান‌্য উপকরণগুলো দরকার হয়, এটা তাদের পক্ষে সংগ্রহ করা খুব জটিল।

এই অবস্থার জন্য সরকারের ব্যর্থতাকে দায়ি করে মির্জা ফখরুল বলেন, আজকে দ্রব্যমূল্যের দাম যেভাবে বেড়েছে সাধারণ মানুষের জীবন একেবারে অতিষ্ঠ হয়ে গিয়েছে। এ কার‌ণে ঈদুল আজহা সাধারণ মানুষের জন্য আনন্দের বার্তা নিয়ে আসেনি । এ সব কার‌ণে মানুষ ঈদ আনন্দ উপভোগ করার সুযোগ পা‌চ্ছেনা।

বিএনপির সেন্টমার্টিন নিয়ে যে সমস্ত কথা বলছেন তা গুজব ছড়ানো হয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্ত‌ব্যের প্রঙ্গে জান‌তে চাই‌লে বিএন‌পির মহাস‌চিব বলেন, আপনারা সব সময় ওবায়দুল কাদের সাহেবের রেফারেন্স দিয়ে কথা বলেন তো, এটা আমি ব্যক্তিগতভাবে পছন্দ করি না। এজন্য পছন্দ করি না যে ওবায়দুল কাদের সাহেবের কথার জবাব দিতে আমার রুচিতে বাধে। যারা রাজনীতি করছেন ক্ষমতায় আছেন যদি সত্যকে উপলব্ধি না করেন, তারা যদি দেশের সমস্যা, গণমানুষের যে আকাঙ্ক্ষা বুঝতে না পারেন, তাহলে তারা কিভাবে শাসক হবেন? এবং আমরা দেখেছি গত দেড় যুগ ধরে এ দখলদার আওয়ামী লীগ সরকার জনগণের সকল আকাঙ্ক্ষাগুলোকে পদদলিত করে দিয়েছে।

তিনি বলেন,  জনগ‌ণের অধিকারগুলোকে ভোটের অধিকারগুলোকে পদদলিত করে দিয়েছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করে তারা আজকে জোর করে শাসন ব‌্যবস্থা জনগণের উপর চাপিয়ে দিয়েছে। শুধু তাদের কথার উত্তর দিতে আমাদের ইচ্ছে করে না এজন্যই জনগণ এখন তাদের পছন্দ করে না।

এ বিএনপি নেতা বলেন, মিয়ানমার ও সেন্টমার্টিনের বর্তমান ইস্যুটি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কারণ যে যাই বলুক এটাই সত্য যে সেখানে গোলাগুলি হচ্ছে। এবং টেকনাফ থেকে সেন্টমার্টিনের সমস্ত জাহাজগুলো বন্ধ হয়ে গে‌ছে। এই সত্যকে আওয়ামী লীগ অস্বীকার করবে কিভাবে। তাদের বিজিবির প্রধান সেখানে যাচ্ছে বারবার।

তিনি আরও বলেন, সেনাবাহিনীর প্রধান বারবার বলছেন যে আমরা সতর্ক আছি। তাহলে বিএনপি গুজব ছড়ালো কোথায়?। এটাতো বাস্তবতা যে সেন্টমার্টিনের সঙ্গে মিয়ানমারের ঘটনাবলির একটা সমস্যা তৈরি হয়েছে। সেই সমস্যার কারণে সেন্টমার্টিনে জাহাজ যেতে পারছে না , খাদ্য যেতে পারছে না। সেখানকার যারা অধিবাসী তারা অত্যন্ত কষ্টের মধ্যে দিন পার করছে। তারা নিরাপত্তার অভাববোধ করছে। সেই জিনিসটা আওয়ামী লীগ স্বীকার করে না। তারা এই সমস্ত কথা বলছে যেসব কথা ভিত্তিহীন বানোয়াট। এজন্যই এ সমস্ত কথা আমরা গুরুত্ব দেই না।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ