Search
Close this search box.

নির্ধারিত দিনে দুদকে হাজির না হলে আর সময় পাবেন না বেনজীর

দুর্নীতি দমন কমিশনের তলবে আগামী সপ্তাহে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ এবং তার স্ত্রী ও সন্তান হাজির না হলে তারা আর সময় পাবেন না এবং আইন তার আপন গতিতে চলবে।

এর আগে ১৫ দিন সময় চাইলে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আগামী ২৩ জুন এবং তার স্ত্রী ও সন্তানকে আগামী ২৪ জুন জিজ্ঞাসাবাদের জন্য সময় দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ বিষয়ে বৃহস্পতিবার দুদকের প্রধান আইনজীবী খুরশিদ আলম খান সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে সাংবাদিকদের বলেন, ‘আগামী রোববার বেনজীর আহমেদ ও সোমবার তার স্ত্রী ও সন্তানদেরকে জিজ্ঞাসাবাদের জন্য সময় নির্ধারিত রয়েছে। ওইদিন তারা হাজির না হলে আইন অনুযায়ী তারা আর সময় পাবেন না এবং আইন তার আপন গতিতে চলবে।’

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য বেনজীর আহমেদকে ৬ জুন ও তার স্ত্রী-কন্যাদের ৯ জুন দুদকে হাজির হতে তলব করা হয়েছিল। কিন্তু হাজির হতে ১৫ দিন সময় চেয়ে আইনজীবীর মাধ্যমে আবেদন করে বেনজীর আহমেদ ও তার স্ত্রী-কন্যারা। এরপর দুদক এদের হাজির হতে ১৫ দিন সময় দেন।

বেনজীর আহমেদ ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আইজিপি ছিলেন। এর আগে তিনি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার ও র‌্যাবের মহাপরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ২০২১ সালের ডিসেম্বরে র‍্যাবের সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র। ওই সময় র‌্যাবের দায়িত্বে থাকা কর্মকর্তাদের পাশাপাশি এই বাহিনীর সাবেক কর্মকর্তারাও নিষেধাজ্ঞার আওতায় ছিলেন। যার মধ্যে বেনজীর আহমেদের নামও ছিল। যুক্তরাষ্ট্র যখন নিষেধাজ্ঞা দেয়, তখন আইজিপির দায়িত্বে ছিলেন বেনজীর আহমেদ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ