Search
Close this search box.

ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ

রাজধানী আবারও ফিরছে চিরচেনা রূপে। ঈদুল আজহার ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছেন শহরের অস্থায়ী বাসিন্দারা। তবে ঈদযাত্রায় ফিরতি ট্রেন-লঞ্চ ও বাসে যাত্রীর চাপ খুব বেশি নেই। এজন্য অনেকটা স্বস্তিতে ফিরছে মানুষ। শুক্রবার (২১ জুন) রাজধানীর কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ স্টেশন, গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে এ চিত্র দেখা গেছে।

জানা গেছে, চলতি মাসের শুরুতেই প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঢাকা ছেড়েছিল মানুষ। সেই আনন্দ ও ছুটি শেষে ফের রাজধানীমুখী হচ্ছে তারা। গত ১৮ জুন ঈদের ছুটি শেষ হওয়াতে সেদিন থেকেই ঢাকায় আসতে শুরু করেন চাকরিজীবীরা।

তবে এখনও অনেকটাই ফাঁকা রাজধানী ঢাকা। রোববার থেকে পুরোদমে চালু হবে মার্কেট ও বেসরকারি প্রতিষ্ঠান। এর ফলে রোববার বা সোমবার থেকে রাজধানী আবার পুরনো সেই চিরচেনা রূপে ফিরবে বলে অনেকেই বলছেন।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে মানুষ ঢাকায় ফিরছে। কেউ একাকি আবার কেউবা পরিবারের সবাইকে নিয়ে ঢাকায় ফিরছেন। এদিন যাত্রীচাপ কিছুটা কম হলেও শনিবারে থেকে যাত্রীচাপ বাড়তে পারে বলে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

নোয়াখালী থেকে আসা এক যাত্রী বলেন, এবার ঢাকায় আসতে তেমন একটা ভোগান্তি হয়নি। টিকিট নিয়েও বিড়ম্বনা পোহাতে হয়নি। আর ট্রেনের শিডিউল বিপর্যয়ের মতো ঘটনাও ঘটেনি। সব মিলিয়ে ঈদযাত্রা ভালোই হয়েছে।

এছাড়া রাজধানীর মগবাজার, মালিবাগ, যাত্রাবাড়ী, গুলিস্তান ও শান্তিবাগসহ বিভিন্ন এলাকা ঘুরে মানুষের উপস্থিতি খুবই কম দেখা গেছে। দোকানপাট, শপিংমলগুলোও রোববার থেকে জমে উঠবে বলে জানান সংশ্লিষ্টরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ