Search
Close this search box.

স্ত্রী রাগবেন, স্বামী ভাঙাবেন; এই-ই নিয়ম

লাইফস্টাইল ডেস্ক : স্ত্রী রাগ করবে, স্বামী তা ভাঙাবে; এমনই নিয়ম। এই ঘটনা যেন আঁচারের স্বাদের মতো, প্রায় প্রতিদিনের। টক-মিষ্টি-ঝালের এই সম্পর্কে রাগ-অভিমান দিয়েই ভালোবাসা পূর্ণ হয়। এই বিষয় এড়ানোরও সুযোগ নেই। কারণ এক ছাদের নিচে থাকলে বিতণ্ডা বাধবেই। যে কারণেই হোক না কেন আপনার সঙ্গী যদি রেগে যান তাহলে তাকে শান্ত করতে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন।

স্ত্রীকে বোঝানোর চেষ্টা করুন: স্ত্রী প্রচণ্ড পরিমাণে রেগে গেলে তাকে বোঝানোর চেষ্টা করুন। ধৈর্য ধরে তার কথা শুনবেন। আপনিও যদি রেগে যান, তাহলে অশান্তি বাড়বে। নিজে শান্ত থাকুন। যদি তিনি কোনও ভুল করেন তাহলে তাকে ভালোভাবে শান্ত মাথায় বোঝাবার চেষ্টা করুন।

বিরক্তিভাব থেকে দূরে থাকবেন : স্ত্রী রেগে গেলেও তার সঙ্গে ভালোভাবে কথা বলার চেষ্টা করুন। বিরক্তি দেখাবেন না। তার কথা শুনুন, তার কথা ভালোভাবে বুঝুন। তিনি কি বলতে চাইছেন, তার অনুভূতি বুঝে তার সঙ্গে কথা বলুন। এতে দেখবেন তিনি খুব সহজেই শান্ত হয়ে যাবেন। 

ক্ষমা করতে ভুলবেন না : স্ত্রী ভুল করেও চেঁচামেচি করলে তাকে দ্রুত ক্ষমা করে দিন ।কারণ তিনি যদি তার ভুল স্বীকার করে নেন তাহলে তাকে ক্ষমা করে দিন। তাহলে ধীরে ধীরে পরিস্থিতি ভালো হবে।  আপনার সঙ্গে অশান্তিটা কমবে।

চমকপ্রদ উপহার দিন : স্ত্রী আপনার ওপর খু্ব বেশি রেগে গেলে তাকে খুশি করতে একটি সারপ্রাইজ দিন। পারলে তাকে পছন্দের ফুল, চকোলেট, কোনও বিশেষ উপহার দেবেন। দেখবেন ধীরে ধীরে আপনার স্ত্রীর রাগ কমবে।

তর্কে জড়াবেন না : স্ত্রী রাগ করলে তার সঙ্গে তর্ক করতে যাবেন না। এতে ঝগড়া বেড়ে যাবে । তার কথা মন দিয়ে শুনবেন। পরে এ নিয়ে কথা বলুন।

কাছে টেনে নিন : যখন আপনার স্ত্রী আপনার ওপর প্রচণ্ড পরিমাণে রেগে যাবেন সে সময় তাকে ভালোবেসে কাছে টেনে নিন। তার হাত চেপে ধরুন। তাহলে দেখবেন তার রাগ আস্তে আস্তে কমে যাবে।

সংসারের কাজে সাহায্য করুন : সবসময় সম্ভব না হলেও সময় পেলে বাড়ির কাজে স্ত্রীকে সাহায্য করুন। তাহলে দেখবেন আপনার উপর স্ত্রীর রাগ অনেকটাই কমে গেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ